Categories
রায়গঞ্জ

প্রয়াত পার্শ্ব শিক্ষকের পরিবারের পাশে দাঁড়ালো বামপন্থী শিক্ষক সংগঠন এবিটিএ

২৫/৮/২০২০,ওয়েবডেস্কঃ

প্রয়াত পার্শ্ব শিক্ষক মনোরঞ্জন দাসের অসহায় পরিবারের পাশে দাঁড়ালো বামপন্থী শিক্ষক সংগঠন এবিটিএ।প্রয়াত মনোরঞ্জন বাবু রায়গঞ্জের গয়ালাল রামহরি উচ্চবিদ্যালয়ের ইতিহাসের শিক্ষক ছিলেন।বিগত ছয় বছর ধরে তিনি কিডনির দুরারোগ্য রোগে ভুগছিলেন।উপার্জন অত্যন্ত কম হওয়ায় তাঁর পক্ষে কিডনি প্রতিস্থাপন সম্ভপর হয়ে ওঠছিলো না।বাড়ির সামান্য বসতভিটে বিক্রি করেও চিকিৎসা করানোর চেষ্টা করছিলেন তাঁর মা।কিন্তু অবস্থা খারাপ হচ্ছিলো ক্রমাগত। লকডাউনের ফলে কলকাতায় চিকিৎসার জন্য নিয়ে যাওয়া সম্ভব হয় নি। অবস্থা এতটাই খারাপ হয়ে যায় যে ডায়ালিসিসও নিতে পারছিলেন না।

এলাকায় ভদ্র বিনয়ী ছেলে বলেই পরিচিত ছিলেন মনোরঞ্জন বাবুর চিকিৎসার জন্য বামপন্থী প্রাথমিক শিক্ষক সংগঠন এবিপিটিএ-এর পক্ষ থেকেও তাঁর চিকিৎসার জন্য অর্থ সাহায্য করে।কিন্তু গত শনিবার সব প্রচেষ্টা ব্যর্থ করে মাত্র ৪০বছর বয়সে পরলোকগমন করেন তিনি। রেখে গেলেন অবিবাহিত দিদি ও বৃদ্ধা মাকে।

একমাত্র উপার্জনক্ষম ছেলের মৃত্যুর পর অসহায় হয়ে পড়া পরিবারটির পাশে দাঁড়াতেই বিপুল মৈত্র, বাসব চ্যাটার্জী,অরুপ সরকার,গৌতম সিনহাসহ সংগঠনের জেলা নেতৃত্ব তাঁর মায়ের সাথে দেখা করে তাঁর হাতে ১৫০০০/-টাকা তুলে দিলেন।

বিপুলবাবু সংগঠনের পক্ষ থেকে সব পরিস্থিতিতে পরিবারের পাশে থাকার আশ্বাস দেন।

68

Leave a Reply