যোগী রাজ্যে আবার সাংবাদিক খুন।মাত্র কিছুদিন আগে দিল্লির অদূরে উত্তর প্রদেশের গাজিয়াবাদে দুই মেয়ের চোখের সামনে প্রকাশ্য রাস্তায় সাংবাদিক বাবাকে গুলি করে হত্যা করেছিল দুর্বৃত্তরা। তার ফুটেজ দেখে দেশজুড়ে মানুষ আতকে উঠেছিল। দেশ জুড়ে সমালোচনার ঝড় বয়ে গিয়েছিল। কিন্তু পরিস্থিতি যে একবিন্দু পরিবর্তন হয় নি তা বোঝা গেল মাস পেরোতে না পেরোতেই সেই যোগীরাজ্যেই খুন হলেন আরও এক সাংবাদিক । এবার ঘটনা বলিয়া জেলা। সোমবার রাতে একই কায়দায় গুলি করে খুন করা হল একটি হিন্দি নিউজ চ্যানেলের সাংবাদিক রতন সিং কে।

পুলিশ জানিয়েছে, বালিয়ার ফেফানায় তাঁকে খুন করা হয়। অতিরিক্ত পুলিশ সুপার সঞ্জয় যাদব জানান, মধ্য চল্লিশের রতন সিং একটি হিন্দি নিউজ চ্যানেলের সাংবাদিক ছিলেন। সোমবার রাতে বলিয়ার ফেফানা এলাকায় গুলিতে তিনি নিহত হন। ঘটনার তদন্ত শুরু হয়েছে।

গতকাল রাতে পুলিশ সুপার দেবেন্দ্র নাথ জানান, গ্রাম প্রধানের বাড়িতে নিহত হয়েছেন ওই সাংবাদিক। পুরনো কোনও শত্রুতার জেরেই এই ঘটনা বলে পুলিশ মনে করছে। তদন্ত চলছে। খুব শিগগির অভিযুক্তদের গ্রেফতার করা হবে বলে তিনি আশ্বাস দেন।

উত্তরপ্রদেশে একমাসের মধ্যে এটি দ্বিতীয় সাংবাদিক হত্যার ঘটনা। এর আগে ২২ জুলাই দিল্লির অদূরে গাজিয়াবাদে সাংবাদিক বিক্রম জোশী নিহত হন। ভাইঝিকে উত্ত্যক্ত করা নিয়ে থানায় অভিযোগ করেছিলেন বিক্রম জোশী। তার জেরেই তাঁকে তাঁর দুই মেয়ের সামনে গুলি করে হত্যা করা হয়।

8