১৪/৮/২০২০,ওয়েবডেস্কঃ

গত কয়েকদিন ধরেই প্রচার হচ্ছিল যে প্রণব মুখোপাধ্যায়ের শারীরিক অবস্থা আশঙ্কাজনক। এই প্রসঙ্গে তাঁর ছেলে অভিজিৎ মুখোপাধ্যায় এবং মেয়ে শর্মিষ্ঠা মুখোপাধ্যায় সব খবরকে ভুয়ো বলে উল্লেখ করেন।

প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের শারীরিক অবস্থার আর অবনতি হয়নি। বর্তমানে তিনি স্থিতিশীল অবস্থাতেই রয়েছেন। বৃহস্পতিবার আর্মি রিসার্চ অ্যান্ড রেফারেল হাসপাতালের তরফে একটি বিবৃতিতে জানানো হয়েছিল, “প্রণব মুখোপাধ্যায়ের অবস্থা স্থিতিশীল। তবে তিনি অচেতন অবস্থাতেই আছেন। বিভিন্ন প্যারামিটার স্থিতিশীল থাকলেও তিনি গভীরভাবে কোমায় আচ্ছন্ন রয়েছেন। তাঁকে ভেন্টিলেটর সহায়তায় রাখা হয়েছে।” শুক্রবারও ওই হাসপাতালের তরফে একই কথা বলা হয়েছে। এক বিবৃতিতে জানানো হয়েছে, প্রণব মুখোপাধ্যায়ের শারীরিক অবস্থার কোনও পরিবর্তন হয়নি। বিভিন্ন প্যারামিটার স্থিতিশীল থাকলেও তাঁকে ভেন্টিলেটর সহায়তায় রাখা হয়েছে।

প্রসঙ্গত রবিবার হঠাৎই বাথরুমে পড়ে যান প্রাক্তন রাষ্ট্রপতি। তার আগে পর্যন্ত প্রণববাবু একদম স্বাভাবিক ছিলেন তিনি। এমনকী দিনকয়েক আগে গ্রামের বাড়ির কাঠাল পর্যন্ত খেতে চেয়েছিলেন বলে জানান প্রনব পূত্র, জঙ্গিপুরের প্রাক্তন সাংসদ অভিজিত মুখোপাধ্যায়। অভিজিত বাবু জানান, মিরাটি থেকে ২৫ কেজির কাঠাল নিয়ে তিনি দিল্লি যান। বাবা-ছেলে মিলে সেই কাঠাল খেয়েও ছিলেন। তবে, তাতে প্রণববাবুর শুগার লেভেল খুব একটা বাড়েনি। তারপরই প্রণববাবুর হঠাৎ এই অসুস্থতায় তিনি হতভম্ব হয়ে পড়েন।

12