ওয়েবডেস্ক,আগস্ট,১৪,২০২০: সরাসরি যৌন হেনস্থার হুমকি দেওয়ার অভিযোগ তুলে এক বিজেপি কর্মীর বিরুদ্ধে পুলিশের দ্বারস্থ হলেন টিটাগড়ের বাসিন্দা সিপিএম সমর্থক তরুণী মৌসুমী সরকার। বৃহস্পতিবার সন্ধ্যায় অভিযুক্ত যুবক মঙ্গল তন্তুবায়ের বিরুদ্ধে থানায় অভিযোগ করেন এই তরুণী।

অভিযোগ, মৌসুমীর পোস্টে এসে অকথ্য ভাষায় গালিগালাজ শুরু করেন পুরুলিয়ার বাসিন্দা মঙ্গল। প্রতিবাদ করলে এই তরুণীর প্রোফাইল থেকে ছবি ডাউনলোড করে অশ্লীল মিম বানিয়ে ছেড়ে দেওয়া হয়। দেওয়া হয় যৌন হেনস্থার হুমকিও।

টিটাগড় থানা সূত্রে খবর পুলিশ জানিয়েছে, তরুণীর অভিযোগ গৃহীত হয়েছে। তাঁর অভিযোগের ভিত্তিতে ওই যুবক যা লিখেছেন তার প্রিন্ট নেয় টিটাগড় থানা। পুলিশ জানিয়েছে, রাতেই সমস্ত তথ্য ব্যারাকপুর কমিশনারেটের সাইবার সেলে পাঠানো হয়েছে। পুলিশ আরও জানিয়েছে আইপি অ্যাড্রেস ট্র্যাক করে ওই যুবককে খুঁজে বের করার প্রক্রিয়া শুরু হয়েছে।

মনস্তত্ত্ববিদদের মতে সোশ্যাল মিডিয়ায় যুক্তি পাল্টা যুক্তির বদলে চূড়ান্ত গালিগালাজের চলছে। বিশেষ করে, বহু মহিলাকে ভার্চুয়াল যৌন নিগ্রহের মুখেও পড়তে হচ্ছে। ফ্রাস্ট্রেশনের কারণেই এ ধরনের কদর্য কমেন্ট এর মাধ্যমে মহিলাদের ভার্চুয়াল যৌন নিগ্রহের প্রবণতা ক্রমবর্ধমান বলেই তাদের ধারণা।

27