৮/৮/২০২০,ওয়েবডেস্কঃ বাংলায় গত ২৪ ঘন্টায় নতুন আক্রান্ত রোগী ২৯১২ জন। যার ফলে মোট করোনা রুগী সংখ্যা হয়ে দাড়ালো ৮৯৬৬৬ জন। অ্যাক্টিভ আক্রান্তের সংখ্যা প্রায় ২৫ হাজার৷ একদিনে মৃত্যু হয়েছে ৫০ জনের বেশি৷শুক্রবার রাজ্য স্বাস্থ্য ভবনের বুলেটিনের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২,৯১২ জন৷ বৃহস্পতিবারের থেকে কম৷ সেদিন আক্রান্তের সংখ্যাটা ছিল ২,৯৫৪ জন৷ তবে এই পর্যন্ত রাজ্যে মোট আক্রান্তের সংখ্যাটা বেড়ে দাঁড়াল ৮৯ হাজার ৬৬৬ জনে৷ তবে অ্যাক্টিভ আক্রান্তের সংখ্যা ২৪ হাজার ৬৫২ জন৷ একদিনে বেড়েছে ৮২৩ জন৷একদিনে বাংলায় মৃত্যু হয়েছে ৫২ জন৷ এই পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ১,৯৫৪ জনের৷গত ২৪ ঘন্টায় সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন ২০৩৭ জন৷ ফলে এই পর্যন্ত মোট সুস্থ হয়ে উঠেছেন ৬৩০৬০ জন৷ সুস্থ হয়ে উঠার হার ৭০.৩৩ শতাংশ৷ বৃহস্পতিবার ছিল ৭০.৩৪ শতাংশ৷

এই মুহূর্তে সরকারি এবং বেসরকারি মিলিয়ে রাজ্যে ৫৯টি ল্যাবরেটরিতে করোনা টেস্ট হচ্ছে৷ আরও ৩ টি ল্যাবরেটরি অপেক্ষায় রয়েছে৷ বাংলায় ৮৩ টি সরকারি এবং বেসরকারি হাসপাতালে আইসোলেশন শয্যা তৈরি করা হয়েছে৷ এর মধ্যে সরকারি ২৮ টি হাসপাতাল ও ৫৫ টি বেসরকারি হাসপাতাল রয়েছে৷ হাসপাতালগুলিতে আইসিইউ শয্যা রয়েছে ৯৪৮টি, ভেন্টিলেশন সুবিধা রয়েছে ৩৯৫টি৷ কিন্তু সরকারি কোয়ারেন্টাইন সেন্টার রয়েছে ৫৮২টি।

অন্যদিকে করোনা সংক্রমনের চেয়েন ব্রেকের জন্য রাজ্য সরকারের তরফ থেকে যে সাপ্তাহিক লকডাউন চালু করা হয়েছে তার আজ দ্বিতীয় দিন। গোটা রাজ্যে কঠোরভাবে লকডাউন পালন করার জন্য পুলিশ প্রশাসনের তৎপরতায় চোখে পড়ার মতো।

11