৭/৮/২০২০,ওয়েবডেস্কঃমোদি সরকার কে নিত্যদিন টুইটে খোঁচা মারা যেন সোনিয়া পুত্র রাহুল গান্ধীর মূল কাজ হয়ে দাঁড়িয়েছে। এ দিন ভারতে করোনা সংক্রামিত রোগীর সংখ্যা ২০ লাখ পার হতেই টুইট করে মোদী সরকারকে খোঁচা মারলেন রাহুল গান্ধীর। এবার কবিতার ছলে। সেইসঙ্গে তুলে ধরলেন তাঁর এক পুরনো টুইট যেখানে তিনি বলেছিলেন, ১০ অগস্টের মধ্যে দেশে সংক্রমণ ২০ লাখ পার হবে। তার তিনদিন আগেই এই সংখ্যা পার হওয়ায় রাহুলের দাবি, তিনি ঠিক অভিযোগ করেছিলেন।

শুক্রবার সকালে টুইট করে নিজের অভিযোগের কথা বলেন রাহুল। হিন্দিতে করা টুইটে ৫০ বছর বয়সী কংগ্রেসের প্রাক্তন সভাপতি বলেন, “বিশ লাখ কা আঁকড়া পার…গায়েব হ্যায় মোদী সরকার।”

20 लाख का आँकड़ा पार,
ग़ायब है मोदी सरकार। https://t.co/xR9blQledY

— Rahul Gandhi (@RahulGandhi) August 7, 2020

প্রসঙ্গত,গত ১৭ জুলাই ভারতে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছিল ১০ লাখ। সেই সময় টুইট করে সেখানে তিনি বলেছিলেন, যদি যথাযথ ব্যবস্থা না নেওয়া হয় তাহলে ১০ অগস্টের মধ্যে আক্রান্তের সংখ্যা আরও ১০ লাখ বেড়ে যাবে। সেই পুরনো টুইটকেও তুলে আনেন কংগ্রেস নেতা। সরকারের উচিত এই অতিমারী রুখতে কড়া পদক্ষেপ নেওয়া।” এদিন ফের সেই টুইট দেখিয়ে রাহুল বোঝাতে চাইলেন মোদী সরকারের যে ব্যর্থতার দাবি সেদিন তিনি তুলেছিলেন, তা ঠিক ছিল।শুধু করোনা সংক্রমণ নয়, ভারতের সীমান্তে চিনের আগ্রাসন নিয়েও মোদী সরকারকে কটাক্ষ করেছেন রাহুল। সেইসঙ্গে করোনা সংক্রমণ ও লকডাউনের মধ্যে দেশের অর্থনৈতিক অবস্থা নিয়েও সরব হয়েছেন সনিয়া-পুত্র। তাঁর অভিযোগ, সবদিক থেকে ব্যর্থ মোদী সরকার।

রাহুলের আক্রমণের জবাব কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী এস জয়শঙ্কর, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ থেকে শুরু করে বিজেপি সভাপতি জেপি নাড্ডাও দিয়েছেন। কিন্তু তারপরেও এই আক্রমণ থেকে যে তিনি বিন্দুমাত্র সরে আসছেন না তা আরও একবার বুঝিয়ে দিলেন সনিয়া পুত্র রাহুল।

19