২৪/৭/২০২০,ওয়েবডেস্কঃবাংলায় করোনা পরিস্থিতি অপরিবর্তীত রয়েছে।শুরু হয়েছে সপ্তাহে দুদিন করে সম্পূর্ণ লকডাউন। আর এই লকডাউনের মধ্যেই রায়গঞ্জে ১০০ পার করলো করোনা ভাইরাস সংক্রমন। ১০০ ছাড়ালো রায়গঞ্জ পুর এলাকায় করোনা আক্রান্তের সংখ্যা। অন্যদিকে জেলায় করোনা আক্রান্তপ্রাশ ৮০০ । গত ২৪ ঘন্টায় জেলায় করোনা আক্রান্ত ৫৫ জন৷শুধুমাত্র রায়গঞ্জ পুর এলাকা তেই বৃহস্পতিবার করোনা আক্রান্ত হয় ২৩। রায়গঞ্জ পুরসভার পুরপতি সন্দীপ বিশ্বাস জানান, রায়গঞ্জে করোনা আক্রান্ত এখনও পর্যন্ত ১২২ জন।

অন্য দিকে রাজ্যে রেকর্ড সংখ্যক নতুন সংক্রমণের ঘটনা সামনে এসেছে এই দিনেও। যার ফলে মোট আক্রান্তের সংখ্যা ৫১ হাজার ছাড়িয়ে গেল। একইভাবে মৃত্যু মিছিলও ক্রমশ দীর্ঘ হচ্ছে। পরিস্থিতি মোকাবিলায় এদিন সকাল থেকে রাজ্যজুড়ে চলতি সপ্তাহের প্রথম লকডাউন চলছে।

নবান্ন থেকে প্রকাশিত প্রতিবেদন অনুসারে, এদিন সকাল ৯টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় রাজ্যের বিভিন্ন প্রান্তে মোট ২ হাজার ৪৩৬ জনের শরীরে করোনার সংক্রমণ ধরা পড়েছে। ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৫১ হাজার ৭৫৭ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আরও ২,০০৬ জন সুস্থ হয়ে ওঠায় মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ৩১ হাজার ৬৫৬ জন। সুস্থতার হার দাঁড়িয়েছে ৬১.১৬ শতাংশ। আর বিভিন্ন হাসপাতালে চিকিৎসা চলছে আরও ১৮ হাজার ৮৪৬ জনের। এ দিকে, গত ২৪ ঘণ্টায় বাংলায় করোনার বলি হয়েছেন ৩৪ জন। ফলে রাজ্যে এখনও পর্যন্ত মোট ১ হাজার ২৫৫ জন করোনা আক্রান্ত ব্যক্তি প্রাণ হারালেন।

এ দিকে, দেশে এখনও পর্যন্ত মোট করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ১২,৩৮,৬৩৫। এর মধ্যে চিকিত্‍‌সাধীন রয়েছেন ৪,২৬,১৬৭ জন। সুস্থ হয়ে উঠেছেন ৭,৮২,৬০৬ জন। গত ২৪ ঘণ্টায় দেশে ২৯,৫৫৭ জন সুস্থ হয়ে উঠেছেন। এখনও পর্যন্ত দেশে সুস্থতার হার ৬৩.২%। মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২৯,৮৬১।

29