পশ্চিমবঙ্গের করোনা পরিস্থিতি ক্রমশ জটিল দিকে মোড় নিচ্ছে। এই প্রথম রাজ্যে একদিনে প্রায় ২২০০ জনের বেশি ব্যক্তি করোনা পজিটিভ ধরা পড়ল। ফলে শনিবার মোট আক্রান্ত ব্যক্তির সংখ্যা ৪০ হাজারের গণ্ডি টপকে গিয়েছে। অন্যদিকে ক্রমশ দীর্ঘ হচ্ছে মৃত্যু মিছিল। শনিবার সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ২৭ জনের মৃত্যুর খবর এসেছে।

এ দিন সন্ধ্যায় রাজ্যের স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুসারে, রাজ্যে নতুন করে ২ হাজার ১৯৮ জন করোনা রোগীর সন্ধান পাওয়া গিয়েছে। ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪০ হাজার ২০৯ জন। এই দিন ১ হাজার ২৮৬ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন। ফলে এখনও পর্যন্ত ২৩ হাজার ৫৩৯ জন করোনামুক্ত হয়ে উঠলেন। সুস্থতার হার দাঁড়িয়েছে ৫৮.৫৪ জন। আর রাজ্যে অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ১৫ হাজার ৫৯৪ জন। এদিকে, আরও ২৭ জনের মৃত্যু হয়েছে করোনায়। ফলে রাজ্যে মোট ১ হাজার ৭৬ জন করোনার বলি হয়েছেন।

রাজ্যে করোনা টেস্টের সংখ্যাও আগের তুলনায় উল্লেখযোগ্য বেড়েছে। শনিবার মোট ৫৪টি ল্যাবে ১৩ হাজার ৪৬৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। ফলে এখনও পর্যন্ত ৬ লক্ষ ৮৯ হাজার ৮১৩টি নমুনা পরীক্ষা করা হল। এর মধ্যে পজিটিভ রিপোর্ট এসেছে ৫.৮৩ শতাংশ।কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১২ হাজার ৬৮২ জন। এর মধ্যে ৬ হাজার ৯৬৬ জন সুস্থ হয়ে উঠেছেন। অ্যাকটিভ আক্রান্তের সংখ্যা ৫ হাজার ১৬৬। আর শহরে করোনায় প্রাণ গিয়েছে ৫৬১ জনের। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১২ জনের।

10