ওয়েব ডেস্ক জুলাই ১৫,২০২০: ‘খাসির মাংস’ বিতর্কের জেরে বদলি করা হলো জলপাইগুড়ির কোতোয়ালী থানার আইসি কে। মঙ্গলবার তৈরি হওয়ার বিতর্কের জেরেই ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই বদল করে দেওয়া হল থানার আইসি’কে। পাশাপাশি তৃণমূলের বিরুদ্ধে প্রতিহিংসার অভিযোগ তোলায় এই ঘটনা নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতোর।

হেমতাবাদের বিজেপি বিধায়ক দেবেন্দ্রনাথ রায়ের মৃত্যের জেরে মঙ্গলবার বিজেপির ডাকা ১২ ঘণ্টা উত্তরবঙ্গ বনধের সমর্থনে পিকেটিং করেছিলেন ওই বিজেপির নেতা-কর্মীরা। সেখানে পুলিশকে শাসকদলের দালাল, ক্ষমতায় এলে দেখে নেওয়ার হুমকি-সহ বিভিন্ন মন্তব্য করেন বিজেপি নেতারা। বনধের সমর্থনে রাস্তায় মিছিল করার অভিযোগে নেতা-কর্মীদের আটক করে থানায় নিয়ে যায় পুলিশ। সেখানে খাসির মাংস- গরম ভাত তার সঙ্গে ডাল ও সোয়াবিন এই সামান্য পদ দিয়ে জলপাইগুড়ি থানায় মধ্যাহ্ন ভোজন সেরেছিলেন ধৃত বিজেপি নেতারা।

এই সময় সূত্রে খবর বিজেপির মজদুর মোর্চার জেলা সভাপতি মানস মুস্তাফি বলেন, ‘দুপুরে আমরা কী খাব, থানা থেকে জানতে চান পুলিশকর্মীরা। আমরা খাসির মাংস আর ভাতের কথা বলি। সময় মতো চলে আসে সেই খাবার। সঙ্গে ছিল ডাল, সোয়াবিনের তরকারি। খুব শান্তি করে খেয়েছি।’ পুলিশের ভূমিকা নিয়ে বাইরে ক্ষোভ থাকলেও খাওয়াতে খামতি রাখেনি বলে জানিয়েছিলেন মানস। যদিও এ বিষয়ে মন্তব্য করতে রাজি হননি পুলিশ আধিকারিকরা।

9