বলিউডে নেপোটিজম কতটা তা যাচাই করতে ‘নেপোমিটার’ আনল সুশান্তের পরিবার।

১৪ জুন নিজের বান্দ্রা ফ্ল্যাটে আত্মহত্যা করেছেন অভিনেতা সুশান্ত সিং রাজপুত। তাঁর মৃত্যুর পর থেকেই বদলে গিয়েছে বলিউড জগৎ। উঠে আসছে বলিউডে স্বজনপোষণের কথা। আর বলিউডের বহুল চর্চিত এই নেপোটিজমের অনুপাত মাপতেই এবার সুশান্তের জামাইবাবু বিশাল কীর্তি এক অভিনব পন্থা অবলম্বন করেছেন। তিনি লঞ্চ করতে চলেছেন ‘নেপোমিটার’।

সুশান্ত সিং রাজপুতের জামাইবাবু বিশাল কীর্তি নিজের টুইটারে নেপোমিটার লঞ্চের তথ্য দিয়ে নিজের টুইটে লিখেছেন, “আমার ভাই ময়ূরেশ কৃষ্ণা সুশান্ত সিং রাজপুতের স্মৃতিতে তৈরি করেছেন।” নেপোমিটার সম্পর্কে আরও তথ্য জানিয়ে সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, “বলিউডে স্বজনপোষণের বিরুদ্ধে লড়ুন। আমরা পরিবারবাদ এবং স্বতন্ত্র চলচ্চিত্রের ক্রুয়ের উপর নির্ভর করে রেটিং দেব। যদি নেপোমিটার বেশি থাকে তাহলে সময় এসেছে বলিউডে চলতে থাকা নেপোটিজমের বিরুদ্ধে সরব হওয়ার।”

সুশান্ত সিং রাজপুতের মৃত‍্যুর পর নানা পাটেকর ও শেখর সুমন সহ অনেক শিল্পী তার বাড়িতে পরিবারের সঙ্গে দেখা করতে আসেন। সুশান্তের অনেক বন্ধুবান্ধবকে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ তবে এখনও উপযুক্ত কোন প্রমান মেলেনি। টেলিভিশন জগতে সুশান্ত সিং রাজপুত পা রাখেন ” কিস দেশ মে হ‍্যায় মেরা দিল” সিরিয়ালের মধ‍্য দিয়ে। এরপর ” পবিত্র রিশতা” সিরিয়ালে মুখ‍্য চরিত্র অভিনয় করে খ‍্যাতি কোড়ান তিনি। “কাই পো চে” এর মাধ‍্যমে বলিউড জগতে প্রবেশ করেন। তার অভিনীত শেষ ছবি ছিল “ছিচোড়ে”।

345