টিকটক বন্ধ : নাখুশ নুসরাতকে কটাক্ষ শ্রীলেখার

২/৭/২০২০,ওয়েবডেস্কঃবিকল্প পরিকল্পনা ছাড়া চিনা অ্যাপ টিকটিক বাতিল করেছে কেন্দ্রীয় সরকার। রাজ‍্যে বহু মানুষ টিকটকের মাধ‍্যমে উপার্জন করতেন। সেই সব মানুষের জন্য বিকল্প ব‍্যবস্থা করা হয় নি। বুধবার রাজ‍্য সাংসদ নুসরাত জাহান সাংবাদিকদের সম্মেলন জানিয়েছেন, নোট বন্দির মত কেন্দ্রীয় সরকার চিনা অ্যাপস বন্ধ করেছে। কেন্দ্রীয় সরকার উচিত এই ধরনের অ্যাপ তৈরি করা।

অভিনেতা ও তৃণমূল কংগ্রেস সাংসদ নুসরত জাহান সোশাল মিডিয়ায় বরাবরই ভীষণ অ্যাকটিভ। টিকটকেও প্রভূত জনপ্রিয় তিনি। নুসরতের টিকটকে অনুরাগীর সংখ্যা ১৪ লক্ষেরও বেশি। কিন্তু মঙ্গলবার থেকেই গুগল প্লে বা অ্যাপল স্টোর খুললে আর দেখা মিলছে এই জনপ্রিয় অ্যাপের। কারণ টিকটক-সহ মোট ৫৯টি চিনা অ্যাপ নিষিদ্ধ করা হয়েছে তথ্য-প্রযুক্তি মন্ত্রকের তরফে।

নুসরত জাহান বললেন, ”কিন্তু কিছু চিনা অ্যাপ নিষিদ্ধ করাটা কেন্দ্র সরকারের আই ওয়াশ। ভারতে যে যে চিনা সংস্থা ইতিমধ্যেই বিনিয়োগ করেছে এবং ডিমনিটাইজেশনের পর প্রধানমন্ত্রীর ছবি সহ সেগুলোর প্রথম পাতায় বিজ্ঞাপন বেরিয়েছে তার কী হবে? তাহলে প্রধানমন্ত্রীর সফর ও কূটনীতির ফল কী হল? এই সমস্ত প্রশ্নের উত্তর নেই।”
এদিকে নাম না করে নুসরাতকে কটাক্ষ করেন টলিউড অভিনেত্রী শ্রীলেখা। তাঁর ফেসবুকে, তিনি মন্তব্য করেন,”টিকটক বন্ধ,তাহলে যাদবপুর বা বসিরহাটের মানুষ তাঁদের সাংসদদের কোথায় দেখতে পাবেন?” বোঝাই যাচ্ছে, নাম না করে তিনি বিঁধেছেন মিমি-নুসরতকে।

222