মাত্র ৫১ টাকায় শুরু, পাবেন ২৪০ জিবি অবধি ডেটা! একগুচ্ছ লোভনীয় প্ল্যান আনছে Reliance Jio

ভারতে ফোর জি পরিষেবা প্রথম এয়ারটেলের হাত ধরে এলেও লোভনীয় অফারের কারনে লঞ্চ করেই প্রায় সকলকেই কুপকাত করেছিলো JIO. দেশ 5G পরিষেবা আনতে বড় ভূমিকা পালন করবে তার কোম্পানি Reliance Jio এমনটা আগেই ঘোষণা করেছিলেন মুকেশ আম্বানি। অন্যদিকে প্রতিযোগিতার বাজারে টেক্কা দেওয়ার জন্য একের পর এক নতুন নতুন প্ল্যান নিয়ে হাজির হলেও Reliance Jio-র ধারেকাছে ঘেঁষতে পারছে না কোনও টেলিকম সংস্থা। এর একটাই কারণ, Jio-র চিত্তাকর্ষক সব রিচার্জ প্ল্যান। সম্প্রতি সংস্থার তরফে আরও বেশ কিছু প্রিপেইড প্ল্যান নিয়ে আসা হয়েছে। তার সঙ্গেই রয়েছে নানাবিধ অফার। তবে সবথেকে আকর্ষণীয় বিষয়টি হল কমবেশি সব ডেটা অফারেই থাকছে এক বছরের জন্য বিনামূল্যে Disney + Hotstar সাবস্ক্রিপশনের অফার।

কি আছে এই প্ল্যান গুলিতে? আসুন দেখে নিই

১২০৮ টাকার জিও ডেটা প্যাক-

১২০৮ টাকা দিলেই পাওয়া যাবে Reliance Jio-র এই অসাধারণ ডেটা প্যাক। ২৪০ দিন ভ্যালিডিটি পাবেন এই প্যাক এ। ২৪০ জিবি অবধি হাইস্পিড ডেটা পাওয়া যাবে। প্রত্যেক সাইকেলে ৩০ জিবি অবধি ডেটা মিলবে। একবার শেষ হলেই ৬৪ কেবিপিএস-এ নেমে যাবে ডেটা স্পিড। যদিও এই প্যাকে কোনও ভয়েস বা এসএমএস পরিষেবা উপলব্ধ হবে না। তবে Jio Apps-এর সাবস্ক্রিপশন করা যাবে সম্পূর্ণ বিনামূল্যে। পাশাপাশিই এই অফারের সঙ্গে এক বছর সম্পূর্ণ বিনামূল্যে Disney + Hotstar সাবস্ক্রিপশন করা যাবে।

১২০৬ টাকার ডেটা প্যাক-

আগের প্যাক থেকে মাত্র ২ টাকা কম দিলেই পাবেন এই প্যাক। এতে পাবেন ২৪০ জিবি অবধি হাইস্পিড ডেটার সুবিধা। এই ডেটা প্যাকের ভ্যালিডিটি ১৮০ দিন পর্যন্ত। এক সাইকেলে ৪০ জিবি অবধি ডেটা ব্যবহার করার সুযোগ পাবেন গ্রাহকেরা। সেটা একবার শেষ হয়ে গেলে ডেটা স্পিড কমিয়ে ৬৪ কেবিপিএস করা হবে। এ ছাড়াও এই ডেটা প্যাকে সম্পূর্ণ বিনামূল্যে জিও সমস্ত অ্যাপ ব্যবহারের সুযোগ পাওয়া যাবে। পাশাপাশিই এক বছর অবধি বিনামূল্যে Disney + Hotstar-এর সাবক্রিপশনের সুবিধা মিলবে।

১০০৪ টাকার ডেটা প্যাক-

১০০৪ টাকার ডেটা প্যাকে ১২০ দিনের ভ্যালিডিটি। দুর্দান্ত এই প্যাকে ২০০ জিবি অবধি ডেটা ব্যবহার করার সুযোগ পাওয়া যাবে। তবে এক সাইকেলে ৫০ জিবি অবধি ডেটা ব্যবহার করা হয়ে গেলেই ডেটা স্পিড ৬৪ কেবিপিএস-এ নেমে আসবে। এ ছাড়াও এই প্যাকে মিলবে ফ্রিতেই সমস্ত জিও অ্যাপ ব্যবহারের সুযোগ। এ ছাড়াও ১ বছর অবধি বিনামূল্যে Disney + Hotstar পরিষেবাও পাওয়া যাবে।

৬১২ টাকার ডেটা প্যাক-

সবথেকে আকর্ষণীয় এবং কম খরচের লোভনীয় ডেটা প্যাক। এই ডেটা প্যাকে সংস্থা তাদের গ্রাহকদের জন্য ৫১ টাকার ১২টি ভাউচার ব্যবহার করতে পারবেন। বর্তমান যে প্রিপেড প্ল্যান গ্রাহকেরা ব্যবহার করছেন, সেই ভ্যালিডিটিই থাকবে এই প্ল্যানেও। প্রত্যেক ভাউচারে ৬ জিবি অবধি ডেটা ব্যবহার করতে পারবেন গ্রাহকেরা। একবার ৬ জিবি ডেটা প্ল্যান শেষ করে ফেললে স্পিড আবার ৬৪ কেবিপিএস করে দেওয়া হবে। এই প্যাকে আবার রয়েছে ফ্রি ফোন কলিং সুবিধাও। জিও নেটওয়ার্ক ব্যবহার করে অন্য যে কোনও নেটওয়ার্কে ৫০০ মিনিট অবধি কথা বলা যাবে। আর সব জিও অ্যাপই বিনমূল্যে পাওয়া যাবে এই ডেটা প্যাকে। তাছাড়াও ১ বছরের জন্য ফ্রিতেই Disney + Hotstar দেখার সুবিধা পাবেন গ্রাহকেরা।

২২২ টাকার ডেটা প্যাক-

জিও-র এই ২২২ টাকার প্যাকে মোট ১৫ জিবি অবধি হাইস্পিড ডেটা পাওয়া যাবে। এই প্ল্যানের ভ্যালিডিটি তত দিন চলবে যতদিন আপনার বর্তমান প্ল্যানের ভ্যালিডিটি আছে। পাশাপাশিই ১ বছরের জন্য Disney+ Hotstar এর VIP এর সাবস্ক্রিপশন পাওয়া যাবে। যদিও এই ডেটা প্যাকে কোনও কলিং বা এসএমএস সুবিধা পাওয়া যাবে না। তবে বিনামূল্যে রিলায়েন্স জিও-র সমস্ত অ্যাপই ব্যবহার করতে পারবেন। যদিও সংস্থার তরফে জানানো হয়েছে, এই অফারটি খুবই অল্প সময়ের জন্য উপলব্ধ হবে।

217