সফুরা জারগরের জামিন মঞ্জুর করল দিল্লি হাইকোর্ট

ওয়েব ডেস্ক জুন ২৩,২০২০: আজ জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ২৭ বছরের সফুরার জামিন মঞ্জুর করলো দিল্লি হাইকোর্ট। দিল্লি দাঙ্গায় ষড়যন্ত্রের মামলা ছিল তার বিরুদ্ধে ।আজ মামলাটি দিল্লি হাইকোর্টে উঠলে দিল্লি পুলিশ মানবিকতার খাতিরে এই জামিনের বিরোধিতা না করলে শর্তসাপেক্ষে সফুরার জামিন মঞ্জুর করে হাইকোর্ট।
আজ মঙ্গলবার দিল্লি হাইকোর্টে মামলাটি উঠলে সলিসিটর জেনারেল তুষার মেহতা দিল্লি পুলিশের তরফে জানান যে মানবিকতার খাতিরে এই জামিনের বিরোধিতা করবে না দিল্লি পুলিশ তবে এই মামলাটিকে দৃষ্টান্ত হিসেবে যেন গণ্য করা না হয়।
চলতি বছরের ১০ই এপ্রিল দিল্লি দাঙ্গায় ষড়যন্ত্রের অভিযোগে গ্রেফতার করা হয় সফুরাকে। তখন তিনি গর্ভবতী ছিলেন। তিহার জেলে করোনা সংক্রমণের আশঙ্কায় তার জামিনের জন্য হয় মুখর হল মানবাধিকার কর্মীরা।
আজ জাস্টিস রাজিব শাখধরের বেঞ্চ তার জামিন মঞ্জুর করেন ১০ হাজার টাকার বন্ডে। তবে কতটি কতগুলি শর্ত থাকে জামিনে থাকাকালীন মেনে চলতে হবে। তিনি জামিনে থাকাকালীন দিল্লি ছেড়ে বাইরে যেতে গেলে আদালতেরঅনুমতি নিতে হবে। এবং প্রতি ১৫ দিন অন্তর ঘটনার তদন্তকারী অফিসারের সাথে তাকে ফোনে যোগাযোগ করতে হবে।

135