‘বাঙালকে হাইকোর্ট দেখাবেন না।’ নরেন্দ্র মোদীকে চ্যালেঞ্জ ছুঁড়ে বললেন অনুব্রত মন্ডল

২২/০৬/২০২০,ওয়েবডেস্কঃ মমতা ব্যানার্জি চিনের বিরুদ্ধে যুদ্ধ চায়। এমনি মন্তব্য করে বসলেন বীরভূমের কেষ্ট অর্থাৎ অনুব্রত মন্ডল। প্রসঙ্গত, কদিন আগেই লাদাখ সীমান্তে শহীদ হয়েছে ২০ জন ভারতীয় সেনা। তারপরেই ফুঁসছে গোটা দেশ। দেশ জুড়ে চিনের বিরুদ্ধে বিক্ষোভ দেখাচ্ছে মানুষ। মোদী সরকার বিরোধী দল গুলোকে নিয়ে সর্বদলীয় বৈঠক করেছে। দেশের বিভিন্ন বিরোধী দল সরকারের বিদেশনীতি নিয়ে প্রশ্ন তুলছে। তৃনমুল ও সরকারের সমালোচনা করছে।এবার সেই দলের অনুব্রত মন্ডল

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উদ্দেশ্যে চ্যালেঞ্জ ছুঁড়ে বলেন, “এতজন জওয়ানের প্রাণ গিয়েছে। আপনার ক্ষমতা থাকে যুদ্ধ করুন। বাঙালকে হাইকোর্ট দেখাবেন না। মমতা বন্দ্যোপাধ্যায় বলেই দিয়েছেন চিনের সঙ্গে যুদ্ধ চাই। কিন্তু প্রধানমন্ত্রীর সে হিম্মত নেই।” এছাড়াও এদিন কর্মীসভার মঞ্চ থেকে প্রধানমন্ত্রীকে “অপদার্থ”, “মাথা মোটা”  এবং অমিত শাহকে “মাথা মোটা” বলে কটাক্ষ করেন তিনি।

এরপরেই বীরভূম জেলা তৃণমূল সভাপতির বিতর্কিত মন্তব্য নিয়ে শুরু হয় সমালোচনা। রাজনৈতিক মহলের মতে,  মোদির ডাকা সর্বদলীয় বৈঠকে চিনকে টেলিকম সেক্টর, রেল বা বিমান সংক্রান্ত ব্যবসায় না ঢোকানোর পক্ষেই সওয়াল করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় ঠিক। ভারত জিতবে আর চিন হারবে বলেও আশাপ্রকাশ করেছিলেন বাংলার মুখ্যমন্ত্রী।তবে তিনি যুদ্ধের কথা  বলেননি । সেক্ষেত্রে অনুব্রত মণ্ডলের দাবির সত্যতা ঘিরেই ওয়াকিবহাল মহলে তৈরি হয়েছে জটিলতা।

220