করোনা আক্রান্ত বাংলাদেশের ক্রিকেটার ও সাংসদ মাশরাফি মোর্তাজা।

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মাশরাফি মোর্তাজা কোভিড পজিটিভ ধরা পড়েছেন। গত বৃহস্পতিবার থেকে জ্বর আসে মাশরাফির। তার সঙ্গেই পাল্লা দিয়ে জুড়েছিল গা-হাত-পায়ে ব্যথা। শুক্রবারই করোনা টেস্ট করান বাংলাদেশের এই ফাস্ট বোলার। শনিবার রিপোর্ট পজিটিভ আসে।

যদিও জ্বর এবং শরীরে ব্যথা ছাড়া আর কোনও গুরুতর উপসর্গ নেই বলেই জানা গিয়েছে। ঢাকাতেই টেস্ট করানো হয়েছিল তাঁর। আপাতত সেখানেই আইসোলেশনে রয়েছেন নড়াইল-২ আসনের সাংসদ মাশরাফি বিন মোর্তাজা।

বাংলাদেশের নড়াইল অঞ্চলের জনপ্রতিনিধি মাশরাফি খুব সামনে থেকেই পদ্মাপাড়ের করোনা আক্রান্তদের বাঁচাতে লড়াইয়ে নেমেছিলেন। ত্রাণসামগ্রী পাঠানো থেকে শুরু করে হাসপাতালে ঠিকঠাক দেখভাল হচ্ছে কি না, তার সবকিছুই ময়দানে নেমেই তদারকি করছিলেন মাটির মানুষ মাশরাফি। শেষমেশ নিজেও এই অতিমারী ভাইরাসে আক্রান্ত হলেন।

মাশরাফির শাশুড়ি হোসনে আরা এবং শ্যালিকা রিপার কন্যা আগামী আগেই করোনা আক্রান্ত হয়েছিলেন। বর্তমানে তাঁরা ঢাকায় ইবনে সিনা হাসপাতালে চিকিৎসাধীন। মাশরাফির ওই ঘনিষ্ঠ সূত্রের তরফে বলা হয়েছে, “বৃহস্পতিবার রাতে জ্বর এসেছিল মাশরাফির। শুক্রবারই তাঁর করোনা টেস্টের স্যাম্পেল সংগ্রহ করা হয়। শনিবার রিপোর্ট পজিটিভ আসে। ওঁর পরিবার ভালোই আছে। আর কোনও গুরুতর উপসর্গ দেখা যায়নি মাশরাফির শরীরে।”

এ দিকে বাংলাদেশ ক্রিকেট দলের প্রাক্তন ব্যাটসম্যান নাফিস ইকবালও করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে খবর।

139