২০/৬/২০২০,ওয়েবডেস্কঃরাজ্যের স্বাস্থ্য দফতর থেকে প্রকাশিত বুলেটিন সুত্রে পাওয়া খবর অনুযায়ী রাজ্যে এখন মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৩ হাজার ৯০। সম্পূর্ণ সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়ে বাড়ি ফিরেছেন ৫৫.৭৯ শতাংশ মানুষ ।রাজ্যে মোট সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যা ৭৩০৩। এখনও ৫২৫৮ জনের হাসপাতালে চিকিৎসা চলছে। রাজ্যে করোনায় প্রাণ গেছে মোট
মোট ৫২৯ জনের। গত ২৪ ঘণ্টায় প্রাণ হারিয়েছেন ১১ জন করোনা আক্রান্ত।

সরকারী সুত্র অনুযায়ী রাজ্যে টেস্টের সংখ্যা ক্রমশ বাড়ছে। এই মুহূর্তে রাজ্যে মোট ল্যাবের সংখ্যা ৪৮টি। এই সমস্ত ল্যাবে একদিনে ১০৩২১টি নমুনা পরীক্ষা করা হয়েছে বলে জানানো হয়েছে। এখনও পর্যন্ত ৩৮০৬১২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৩.৪৪ শতাংশ ক্ষেত্রে রেজাল্ট এসেছে পজিটিভ ।

স্বাস্থ্য দপ্তর থেকে জানানো হয়েছে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৪৪০০। এর মধ্যে একদিনে নতুন করে আক্রান্ত হয়েছেন ১৩১ জন। যদিও শহরে এখনও পর্যন্ত ১ হাজার ৮৬৬ জন সম্পূর্ণ সুস্থ হয়ে উঠেছেন বলে জানানো হয়েছে।

এদিকে উদ্বেগজনক বিষয় হলো হাওড়া এবং উত্তর ২৪ পরগনার পরিস্থিতিও বেশ । এই দুই জেলায় একদিনে ৫০ জনেরও বেশি ব্যক্তির শরীরে করোনার সংক্রমণ শনাক্ত করা গিয়েছে। হাওড়ায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৯৮৪ জন।

দেশজুড়ে একদিনে আক্রান্তের সংখ্যা ১৩০০০ ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে মোট আক্রান্তের সংখ্যা ১৩,৫৮৭ জন। প্রাণ গিয়েছে ৩৩৬ জনের।

42