https://kulikinfoline.com/480_25_1-1-28_jun192020-mp4/

ওয়েব ডেস্ক জুন ১৯,২০২০:রাজ্যে বর্ষা ঢোকার সাথে সাথেই বৃষ্টিতে বেহাল অবস্থা 34 নম্বর জাতীয় সড়কের। বেশ কয়েক বছর ধরেই ফোর লেনের কাজ চলায় রাস্তার বিভিন্ন জায়গায় চলছে মাটি খোঁড়াখুঁড়ি। এক পাশের রাস্তা বানাতে অনলাইন দিয়ে চলাচল করছিল গাড়ি-ঘোড়া। রুপাহার এর কাছে এমনই নির্মীয়মাণ ফোর লেনে বৃষ্টির ফলে ভেঙে যায় রাস্তা। যার দরুন উত্তরবঙ্গ থেকে দক্ষিণবঙ্গের সংযোগ প্রায় বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এমতাবস্থায় শিলিগুড়ি থেকে কলকাতা গামি সমস্ত গাড়িকে রায়গঞ্জ থেকে কালিয়াগঞ্জ দিয়ে ঘুরিয়ে আবার তোলা হচ্ছে জাতীয় সড়কে।

রাস্তার এমন বেহাল অবস্থার কারণে করণদিঘি থেকে ইটাহার পর্যন্ত জ্যামে আটকে রয়েছে সারি সারি ট্রাক। রাজ্য সড়ক হয়ে বড় বড় লরি গুলিকে ঘুরিয়ে দেওয়ার জন্য শহরের ভেতরে জ্যামে নাজেহাল সাধারণ মানুষ।

প্রসঙ্গত উল্লেখ্য উত্তর দিনাজপুরের মানুষের কাছে ডালখোলা জ্যামের কারণে যানজট প্রায় নিত্যদিনের সঙ্গী হয়ে দাঁড়িয়েছে। বিগত সংসদ মহম্মদ সেলিমের উদ্যোগে বাইপাস এর কাজ জোরকদমে শুরু হলেও এখন সবটাই থমকে গিয়েছে। তারপর প্রতিবছরই বর্ষার সময় এই দুরবস্থা হয় জাতীয় সড়কের। রাস্তার মাঝে মাঝে বড় বড় গর্তে বৃষ্টির জল জমে প্রায়শই দুর্ঘটনা ঘটে। এই যানজট থেকে কবে মুক্তি পাবে তা নিয়ে জেলাবাসীর দুশ্চিন্তার শেষ নেই।

74