১৫/৬/২০২০,ওয়েবডেস্কঃমা জীবিত তা প্রমাণ দিতে শয্যাশায়ী বৃদ্ধা মাকে খাটিয়ায় টেনে ব্যাংকে হাজির হলেন মেয়ে। তারপরেই হাতে পেলেন পেনশনের টাকা। জানা গেছে, উড়িশ্যার বরগাঁও গ্রামের  বাসিন্দা ১০ ই জুন পুঞ্জিমাতা দেই (৬০) তার বৃদ্ধা শয্যাশায়ী মা লাভে বাঘেল (১০০) কে খাটিয়ায় শুইয়ে কাঁচা সড়ক ধরে টানতে টানতে স্থানীয়  গ্রামীণ ব্যাংক উপস্থিত হন এবং তারপরই ব্যাংক থেকে পেনশনের দেড় হাজার টাকা তুলতে পারেন। সোশ্যাল মিডিয়ায় সেই ছবি ভাইরাল হতেই ব্যাংক কর্তৃপক্ষের অমানবিক আচরণের অভিযোগে বিতর্ক শুরু হয় দেশে

ঘটনার আগের দিন গত ৯ জুন সকালে পুঞ্জিমাতা ব্যাংকে গেলে অ্যাকাউন্টের মালিক সশরীরে উপস্থিত না হলে পেনশনের টাকা দেওয়া যাবে না বলে জানান ম্যানেজার। নিরুপায় হয়ে তাই খাটিয়ায় শয্যাশায়ী মাকে টেনে নিয়ে ব্যাংকে হাজির হন মেয়ে। এরপর ম্যানেজার তাদের হাতে পেনশনের অর্থ দেন। এরপরেই ঐ ম্যানেজার অমানবিক বলে কথা শুরু হয়।

এই অভিযোগের জবাবে ম্যানেজার জানান, ওই নারী ৯ জুন ব্যাংকে গেলে নথিপত্র যাচাই করতে একদিন সময় লাগবে বলে জানানো হয়। এই কারণে পরের দিন পুঞ্জিমাতার বাড়িতে নিজেই যাবেন বলে জানান ম্যানেজার।

ব্যাংকের ওই শাখা মাত্র একজন কর্মীকে সামলাতে হয় বলেই বিলম্ব হয়। কিন্তু তার অপেক্ষায় না থেকে পরের দিন মাকে নিয়ে ব্যাংকে হাজির হন পুঞ্জিমাতা-বলে জানায় ব্যাঙ্ক কর্তৃপক্ষ।

সূত্র: হিন্দুস্তান টাইমস

11