টিকটকের সাথে টক্করে‌ হেরে গেল ভিগো

ওয়েবডেস্ক,জুন ১৫,২০২০:ভারতে ভিগো ভিডিও অ্যাপের পরিষেবা বন্ধ করে দিচ্ছে‌ সংস্থা নির্মাতা বাইটড্যান্স। টিকটকের সংস্থার তরফে ভিগো ভিডিও এবং ভিগো লাইট অ্যাপ উভয় ব্যবহারকারীদের টিকটক ডাউনলোড করার জন্য পরামর্শ দেওয়া হয়েছে। এই বছরের অক্টোবরে সম্পূর্ণভাবে বন্ধ হয়ে যাবে জনপ্রিয় ভিগো অ্যাপ।

সংস্থা অ্যাপ মারফত ব্যবহারকারীদের জানিয়েছে, চলতি বছরের ৩১ অক্টোবর ভিগো ভিডিও অ্যাপ বন্ধ হয়ে যাবে। এই বার্তাটি ছাড়াও, টিকটক ডাউনলোড করার লিঙ্ক অন্তর্ভুক্ত করা হয়েছে। যাতে ব্যবহারকারীরা ভিগো ছেড়ে টিকটক ব্যবহার শুরু করে।

ব্যবহারকারীদের কাছে যে বিবৃতি পৌঁছছে তাতে উল্লেখ আছে,”২০২০র ৩১ শে অক্টোবরের মধ্যে ভিগো ভিডিও ভারতে বন্ধ হয়ে যাবে এবং ইতিমধ্যে ব্রাজিল এবং মধ্যপ্রাচ্য থেকে তুলে নেওয়া হয়েছে। ব্যবহারকারীরা তাদের ভিডিও টিকটক প্ল্যানফর্মে পাঠিয়ে দিতে পারেন। আগামীদিনে ছোট ছোট ভিডিও তৈরি করে টিকটকের সঙ্গে থাকতে পারবেন”।

প্রসঙ্গত, ভিগো ভিডিও, টিকটকের মতো একইভাবে কাজ করে। ১৫ সেকেন্ডের ভিডিও তৈরি করতে পারা যায় এই অ্যাপে। গুগল প্লে স্টোর এবং অ্যাপল অ্যাপ স্টোরে পাওয়া যায় দুই অ্যাপ।

টিকটকের মতোই, ভিগো অ্যাপ তাদের সংক্ষিপ্ত ভিডিওগুলিকে আকর্ষণীয় করার জন্য বিশেষ এফেক্ট, স্টিকার এবং গান সহ এবং আরও অনেক কিছু যুক্ত করার সুবিধা দেয়।

152