বাকি বিষয়গুলির পরীক্ষাগুলি ঐচ্ছিক ঘোষণা করল ICSE

ওয়েব ডেস্ক জুন ১৫,২০২০: লকডাউন এর জেরে আটকে গিয়েছিল ICSE বোর্ডের দশম ও দ্বাদশ শ্রেণীর পরীক্ষা। পরবর্তীতে পিছিয়ে যাওয়া পরীক্ষাগুলি তারিখ ঘোষণা করে আইসিএসসি বোর্ড। ঠিক হয় ২ থেকে ১২ ই জুলাই এর মধ্যে পরীক্ষা গুলি অনুষ্ঠিত হবে। আজ একটি জনস্বার্থ মামলায় নিজেদের অবস্থান জানান আইসিএসসি বোর্ড। এর আগেই মহারাষ্ট্র সরকারকে জানিয়ে দেয় যে প্যানডেমিক অবস্থা ভয়াবহ হওয়ায় রাজ্য এসএসসি পরীক্ষা আয়োজন করতে পারবে না। পরীক্ষা নিয়ে একটি জনস্বার্থ মামলা দায়ের করেন অরবিন্দ তিওয়ারি নামক জনৈক ব্যক্তি। আজ মুম্বই হাইকোর্টে নিজেদের অবস্থান স্পষ্ট করল ICSE।

এখন এই পিছিয়ে যাওয়া বিষয়ের পরীক্ষা গুলিকে ঐচ্ছিক ঘোষণা করা হয়েছে। পরীক্ষার্থীরা চাইলে পরীক্ষা দিতে পারবেন আর যদি পরীক্ষা দিতে না চান সেক্ষেত্রে বোর্ডের পরীক্ষার নির্বাচনী পরীক্ষার ফলাফলের ভিত্তিতে তাদের নাম্বার দেয়া হবে অথবা তারা ইতিমধ্যেই যে বিষয়গুলির পরীক্ষা দিয়েছে তার ওপর ভিত্তি করে বোর্ডের নিজস্ব পদ্ধতিতে হিসেব করা গড় নম্বর পেতে পারেন।

বোর্ড এ ব্যাপারে স্পষ্টতই জানিয়েছে যে যে পরীক্ষা গুলি হয়ে গিয়েছে সে গুলি তে বোর্ডের পরীক্ষায় প্রাপ্ত নম্বর দেওয়া হবে।

বোর্ড অনুমোদিত স্কুল গুলিকে জানানো হয়েছে তারা যেন প্রত্যেক প্রত্যেক পরীক্ষার্থীর কাছ থেকে তাদের অপশন নিয়ে ২২ শে জুন বেলা বারোটার মধ্যে বোর্ডকে জানিয়ে দেন।

295