১৪/৬/২০২০,ওয়েবডেস্কঃশাহিদ আফ্রিদির নিজেই টুইট করে জানিয়েছিলেন তিনি করোনা ভাইরাসে আক্রান্ত। এবার তারপর করোনা পজিটিভ হলেন প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ইউসুফ রাজা গিলানি। শনিবার ছেলে কাসিম গিলানি টুইট করে তার বাবার করোনা আক্রান্ত হবার খবরটি জানান ।

টুইটারে এক বার্তায় কাসিম গিলানি জানান, বাবার করোনা পরীক্ষার ফল পজিটিভ এসেছে। গিলানির করোনায় আক্রান্ত হওয়ার জন্য প্রধানমন্ত্রী ইমরান খান ও দেশটির ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরোকে (এনএবি) দায়ী করেছেন তার ছেলে।

টুইটারে কাসিম লিখেছেন, ইমরান খানের সরকার ও ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরো ধন্যবাদ! আপনারা সফলভাবে আমার বাবার জীবন বিপন্ন করতে পেরেছেন।

জানা যাচ্ছে, গত ১১ জুন পাকিস্তানের ন্যাশনাল একাউন্টেবিলিটি ব্যুরো আদালতে উপস্থিত থাকতে বলা হয়েছিল প্রাক্তন প্রধানমন্ত্রীকে। আদালতের নির্দেশ অনুযায়ী সেখানে উপস্থিত হন তিনি। যদিও করোনা পরিস্থিতিতে সেখানে উপস্থিত না থাকার জন্য অনুরোধ জানিয়েছিলেন তিনি। তবে তারা আবেদন গ্রাহ্য করা হয়নি। এরপর সশরীরে আদালতে উপস্থিত হতে হয় তাকে। অনুমান করা হচ্ছে সেখানেই করোনা আক্রান্ত হয়েছেন গিলানি।

২৬ ফেব্রুয়ারি পাকিস্তানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এখন পর্যন্ত দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৩২ হাজার। আক্রান্তদের মধ্যে মৃত্যু হয়েছে ২ হাজার ৫৫১ জনের এবং ৫০ হাজারের বেশি মানুষ সুস্থ হয়েছেন।

10