সারা দেশে ভয়াবহ আকার নিয়েছে করোনা। গুজরাটেও ব্যাপকভাবে ছড়িয়েছে সংক্রমণ। গুজরাটে এই ব্যাপক সংক্রমণের জন্যে আগেই ফেব্রুয়ারির ‘নমস্তে ট্রাম্প’ অনুষ্ঠানকে নিশানা করেছিল কংগ্রেস। এবার একই অভিযোগে সুর চড়াল শিবসেনাও। তবে শুধু গুজরাট নয়, দিল্লি ও মুম্বইয়ের ভয়াবহ পরিস্থিতির জন্যেও ওই অনুষ্ঠানকেই বেছে নিয়েছেন শিবসেনা নেতা সঞ্জয় রাউত।

প্রসঙ্গত ফেব্রুয়ারি তৃতীয় সপ্তাহে ভারত সফরে এসেছিলেন আমেরিকার প্রেসিডেন্ট। সেই সময় গুজরাতে হয়েছিল নমস্তে ট্রাম্প অনুষ্ঠান। এই সফরে ট্রাম্প গুজরাত ছাড়াও মুম্বই ও দিল্লিতেও গিয়েছিলেন।

শিবসেনা নেতা সঞ্জয় রাউত এদিন আরও অভিযোগ করেছেন, কোনও রকমের পরিকল্পনা ছাড়াই কেন্দ্র লকডাউনের কথা ঘোষণা করেছিল। এখনও লকডাউন তোলার দায় রাজ্যগুলির ওপরেই ঠেলে দিচ্ছে কেন্দ্র। মন্তব্য করেছেন তিনি।

গত ফেব্রুয়ারি মাসের ২৪ তারিখ আহমেদাবাদে ‘নমস্তে ট্রাম্প’ অনুষ্ঠিত হয়। যে অনুষ্ঠানে লক্ষ মানুষের সমাবেশে মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পকে সম্বর্ধিত করা হয়। গুজরাটে প্রথম করোনা সংক্রমণ ধরা পরে গত ২০ মার্চ। রবিবার সকালের কেন্দ্রীয় পরিসংখ্যান অনুসারে গুজরাটে মোট করোনা সংক্রমিতের সংখ্যা ১৬,৩৪৩ জন এবং করোনা সংক্রমণে মৃত্যু হয়েছে ১,০০৭ জনের।

11