জেসিকা লাল হত্যা কান্ডে দোষী মনু শর্মার মুক্তি সময়ের তিন বছর আগেই!

জেসিকা লাল হত্যা মামলায় যাবজ্জীবন কারাদণ্ডে থাকা মনু শর্মা সোমবার তিহার জেল থেকে মুক্তি পেয়েছেন।প্রসঙ্গত দিল্লির শাস্তি পর্যালোচনা বোর্ডের কাছে জেসিকা লাল হত্যা মামলায় যাবজ্জীবন কারাদন্ডে থাকা মনু শর্মা অকাল মুক্তি চেয়েছিল। দিল্লির লেফটেন্যান্ট গভর্নর অনিল বৈজাল এই মুক্তির অনুমোদন দিয়েছেন। মনু শর্মা সোমবার দিল্লির তিহার জেল থেকে মুক্তি পেয়েছেন।

প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বিনোদ শর্মার পুত্র মনু শর্মা 30 এপ্রিল 1999-এ একটি পার্টিতে পানীয় পরিবেশন করতে অস্বীকার করার পরে মডেল জেসিকা লালকে হত্যা করেছিলেন। এর পরে তদন্ত ও আদালতে দীর্ঘ সওয়ালের পর মনু শর্মা যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিত হয়েছিল। আশ্চর্য জনক ভাবে 2018 সালে, জেসিকা লালের ছোট বোন সাব্রিনা লাল বলেছিলেন যে তিনি মনু শর্মাকে ক্ষমা করেছেন এবং যদি তিনি মুক্তি পান তবে কোনও আপত্তি হবে না।

উল্লেখ্য মনু শর্মা ওরফ সিদ্ধার্থ বশিষ্ঠ 2003 সাল থেকে জেলে বন্দি। জঘন্যতম অপরাধের জন্য এই হাই প্রোফাইল মামলায় মনু শর্মার জাবজ্জীবন কারাদণ্ড হয়। 2023 সালে মুক্তি পাওয়ার কথা থাকলেও তিন বছর আগেই অর্থাৎ 17 বছরের মাথায় মনু শর্মার মুক্তি তে প্রশ্ন উঠছে যে প্রভাবশালী পরিবারের ছেলে বলেই কি সে এই বারতি সুবিধা ভোগ করবে?

186