১লা জুন,২০২০:মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সম্বর্ধনা অনুষ্ঠান ‘নমস্তে ট্রাম্প’ এর জন্যই প্রথমে আহমেদাবাদ এবং পরে মহারাষ্ট্র ও মুম্বাইতে ব্যাপক আকার ধারণ করেছে কোভিড-১৯ মারণ ভাইরাস সংক্রমণ। রবিবার শিবসেনা মুখপত্র সামনায় প্রকাশিত একটি নিবন্ধে একথা জানিয়েছেন শিবসেনা মুখপাত্র সঞ্জয় রাউথ।নিবন্ধে তিনি লেখেন,নমস্তে ট্রাম্প অনুষ্ঠানে ট্রাম্পকে সম্বর্ধনা দেবার জন্য যে বিশাল জনসমাগম ঘটানো হয়েছিলো তার থেকেই করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছে এটা অস্বীকার করার কোনো উপায় নেই। ট্রাম্পের সঙ্গে সহযোগী হিসেবে যারা এসেছিলেন তাঁরা অনেকেই মুম্বাই, দিল্লি সহ বিভিন্ন জায়গায় ঘুরে বেরিয়েছেন। যেখান থেকে করোনা ভাইরাস সব জায়গায় ছড়িয়ে পড়েছে।

শিবসেনা সাংসদ তথা মুখপাত্র সঞ্জয় রাউথ ওই নিবন্ধে বিজেপির বিরুদ্ধে অভিযোগ করে বলেছেন যে, মহারাষ্ট্রে এই বিপদের সময়েও বিজেপি চেষ্টা চালিয়ে যাচ্ছে সরকার ফেলে দেবার।

গত ফেব্রুয়ারি মাসের ২৪ তারিখ আহমেদাবাদে বিজেপি সরকার আয়োজন করে ‘নমস্তে ট্রাম্প’ অনুষ্ঠান। অনুষ্ঠানে লক্ষ মানুষের সমাবেশে মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পকে সম্বর্ধিত করা হয়। তারপরই গত ২০ মার্চ গুজরাটে প্রথম করোনা সংক্রমণ ধরা পরে ।সঞ্জয় রাউথের করা এই অভিযোগের পর স্বাভাবিকভাবেই ক্ষুব্ধ হয়েছে বিজেপি শিবির।