Categories
করোনা দেশের খবর প্রথম পাতা

কোভিড-১৯ রোগীর সংখ্যা যা বলা হচ্ছে আসল সংখ্যা তার চারগুন : কিরণ মজুমদার শ।

আমাদের দেশে করোনা আক্রান্ত রোগীর সঠিক সংখ্যা প্রকাশ্যে আসছে না বলে বিতর্ক উস্কে দিলেন বায়োকন লিমিটেডের চেয়ারপার্সন ও বিজ্ঞানী কিরণ মজুমদার শ।ভারতে করোনা ভাইরাস সংক্রমিতের যে সংখ্যা বলা হচ্ছে আসল সংখ্যা তার থেকে কমপক্ষে চারগুণ বেশি হবার সম্ভাবনা। বৃহস্পতিবার বেঙ্গালুরুতে একথা জানান বায়োকনের চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর কিরণ মজুমদার শা। তিনি আরও বলেন, যেহেতু স্কুল ও কলেজ থেকে সবথেকে বেশি সংক্রমণ ছড়াতে পারে তাই দেশের সমস্ত স্কুল কলেজ জুন মাসের শেষ পর্যন্ত বন্ধ রাখা উচিৎ।

এদিন কিরণ মজুমদার শা বলেন – এখানে বহু সংখ্যক মানুষকে কোয়ারেন্টাইনে রাখা হচ্ছে কোনোরকম পরীক্ষা ছাড়াই। তিনি আরও বলেন, আমি নিশ্চিত, করোনা পজিটিভের সংখ্যা দেশে অনেক বেশি। এটা আরও বাড়বে। যদি কোয়ারেন্টাইনে থাকা মানুষের সংখ্যা দেখা হয়, যাঁদের কোনো টেস্ট করা হয়নি, তাহলে এই সংখ্যা কমপক্ষে চারগুণ বাড়বে।

তিনি আরও বলেন, শুধুমাত্র যাঁদের মধ্যে রোগের লক্ষণ দেখা দেবে তাদেরই টেস্ট করা হবে এই ধারণা সঠিক নয়। এখানে র‍্যান্ডম টেস্টিং-এর প্রয়োজন। আরও বেশি করে টেস্টিং করা প্রয়োজন। যত বেশি টেস্ট করা হবে, তত বেশি পজিটিভ পাওয়া যাবে।

তিনি জানান, এই মুহূর্তে দেশের সব মানুষের মাস্ক পরা বাধ্যতামূলক করা উচিৎ। যারা মাস্ক পড়বেন না তাঁদের জরিমানা করা উচিৎ। কারণ আমরা কেউই জানিনা কার মধ্যে সংক্রমণ আছে।

উল্লেখ্য কেন্দ্রীয় সরকারের পরিসংখ্যান অনুসারে ভারতে এখনও পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৫,৮৭৪ জন এবং মৃত্যু হয়েছে ১৬৯ জনের

88

Leave a Reply