ওয়েবডেস্ক, জুন ১৪, ২০১৯ : প্রথমে মুখ খুলেছিলেন ফিরহাদ হাকিমের মেয়ে শাব্বা হাকিম। তারপর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাইপো আবেশ বন্দ্যোপাধ্যায় এবার তাদের সাথে একই সুরে NRS এর জুনিয়র চিকিৎসকদের পক্ষে মুখ খুললেন বারাসতের সাংসদ কাকলি ঘোষ দস্তিদারের চিকিৎসক পুত্র বৈদ্যনাথ ঘোষ দস্তিদার।

বৈদ্যনাথ লিখেছেন “যেভাবে 200 জন দুষ্কৃতীদের দল সরকারি হাসপাতালে প্রবেশ করে একজন 23 বছরের ডাক্তারকে কার্যত মেরে ফেলেছিল সেটা একেবারেই গ্রহণযোগ্য নয় । 200 জনের মধ্যে মাত্র 5 জনকে গ্রেপ্তার করা হয়েছে সেটাও আশানুরূপ নয় ।” পোস্টটি লিখতে গিয়ে তিনি প্রথমেই লেখেন “আমি NRS -এর পাশে আছি । গোল্লায় যাক রাজনীতি ।”

নিজের ফেসবুক পোস্টে রীতিমতো এক দুই করে পয়েন্ট করে বৈদ্যনাথ লিখেছেন কেনো তিনি NRS এর পাশে আছেন।
নিজের পোস্টের শেষে বৈদ্যনাথ আন্দোলনকারী ও চিকিৎসক-মহলের কাছে ক্ষমা চেয়ে লিখেছেন, তাঁর দলের কেউ যদি ডাক্তারদের বা তাঁদের আন্দোলনের সমালোচনা করে থাকেন, তার জন্য তিনি লজ্জিত। ‘আমায় তোরা ক্ষমা করে দে ভাই’, লিখেছেন বৈদ্যনাথ। বলেছেন, মানুষ যখন অসুস্থ হয়, তাঁদের বাঁচান ডাক্তারেরা। রাজনীতিক, পুলিশ বা টলিউডের স্টাররা নয়। আর ডাক্তাররা তো সামরিক বা পুলিশ প্রশিক্ষণ নিয়ে ডাক্তারি করতে আসেন না, তাই বিপদের মুখে তাঁদের নিরাপত্তা দিতেই হবে।

23