ওয়েবডেস্ক : ২০১৭ সালের ভয়াবহ বন্যায় জেলায় দেখা পাওয়া যায়নি বিদায়ী সাংসদ তথা এবারের তৃণমূল প্রার্থী অর্পিতা ঘোষকে। সাংসদ, প্রশাসনের সাহায্য মেলেনি ক্ষতিগ্রস্তদের। যেখানে জেলাবাসী একে অন্যের বিপদে ঝাঁপিয়ে পড়েছিল। সেই বন্যাকে ইস্যু করে ও ইটাহারে প্রচারে বিরোধী প্রার্থীরা।

দক্ষিণ দিনাজপুর জেলার ৬ ও উত্তর দিনাজপুর জেলার ইটাহার বিধানসভা নিয়ে বালুরঘাট লোকসভা কেন্দ্র। এই লোকসভার মোট ভোটার প্রায় ১৪ লাখ ২৭ হাজার ৫৬৭ জন। এর মধ্যে ইটাহারে রয়েছে ২ লাখের বেশি ভোটার। দক্ষিণ দিনাজপুরের অন্যান্য বিধানসভা থেকে এই মুহূর্তে উত্তর দিনাজপুরের ইটাহারকে বাড়তি গুরুত্ব দিচ্ছেন কংগ্রেস প্রার্থী আবদুস সাদেক সরকার।

এই মুহূর্তে যতটুকু প্রচার করেছেন তার বেশিরভাগটাই ইটাহার এলাকায়। মোট তিনদিনের ওই প্রচারে ইটাহারের বাজার এলাকা সহ গুলন্দর ১, গুলন্দর ২ এবং কাপাশিয়া এলাকায় গিয়েছিলেন। সেখানে মানুষের মধ্যে থাকা বন্যার ক্ষোভকে ইস্যু করে প্রচার চালাচ্ছেন তিনি।প্রচারে তিনি বন্যার সময় বালুরঘাটের সাংসদের ভুমিকার তীব্র সমালোচনা করেন। বন্যার সময় ইটাহারে মানুষের ব্যাপক ক্ষতি হয়েছে। কয়েকজন মারাও গেছেন। কিন্তু এলাকার সাংসদের দেখা পাওয়া যায় নি।
রায়গঞ্জের সাধারণ মানুষ এমনকি সেখানকার সাংসদও এখনকার দুর্গত মানুষের পাশে দাঁড়িয়েছে কিন্তু বালুরঘাটের সাংসদকে কেউ দেখতে পায় নি। এই নিয়ে মানুষের ক্ষোভকে ভোটের বাক্সে প্রতিফলিত করাতে চায় বিরোধী প্রার্থীরা।

44