Categories
অন্য খবর

প্রধানমন্ত্রীর ডিজিটাল ইন্ডিয়া মিশনের অংশীদার হতেই মোদী ভক্তের এমন কাজ

১৪/১২/১৮,ওয়েবডেস্কঃ রেকর্ড, যা শুনলে আপনিও অবাক হবেন। এমনটাও হতে পারে? পৃথিবীর আলো দেখার দেড় মিনিট সময় পেরোত তে না পেরোতেই নাম তৈরি হয়ে গেল আধার কার্ড। যদিও আগে থেকেই প্রস্তুতি সেরে রেখেছিলেন বাবা-মা। আর সন্তান জন্মের সাথে সাথেই পূর্ব নির্ধারিত নাম দিয়েই সেরে ফেললেন সেই কাজ। এই ঘটনাটি ঘটেছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর রাজ্য গুজরাতের সুরাটে।

গত ১২ ডিসেম্বর দুপুরে কন্যা সন্তানের জন্ম দেন ভূমি নাগরানি। আগেই ঠিক করে রেখেছিলেন মেয়ে হলে কি নাম রাখবেন। সেই মতো সন্তান ভূমিষ্ঠ হওয়ার পর আগের আধার কার্ডে নাম নথিভুক্ত করান রামাইয়ার বাবা অঙ্কিত নাগরানি। রামাইয়ার বয়স দু’ঘণ্টা হওয়ার আগেই তৈরি হয়ে যায় বার্থ সার্টিফিকেট, রেশন কার্ড এবং পাসপোর্ট।

সদ্য জন্ম নেওয়া রামাইয়ার বাবা অঙ্কিত জানিয়েছেন, তিনি মোদী ভক্ত। তাই প্রধানমন্ত্রীর ডিজিটাল ইন্ডিয়া মিশনের অংশীদার হতেই এই কাজ তিনি করেছেন। সেই সঙ্গে ধন্যবাদ জানান, সংশ্লিষ্ট হাসপাতাল কর্তৃপক্ষ এবং প্রশাসনকে। তাঁর কথায়, “আগে থেকেই পরিকল্পনা করেছিলাম আমি আর আমার স্ত্রী। তাই চিকিৎসক যে সম্ভাব্য ডেট দিয়েছিলেন, তা মাথায় রেখেই আগে থেকে সমস্ত পেপার ওয়ার্ক গুছিয়ে রেখেছিলাম। আমার মেয়ে নতুন রেকর্ড করেছে দেশে। এটাতেই আমাদের আনন্দ।”

68

Leave a Reply