Categories
আশেপাশের খবর জেলা

নদীর বুকে সুইমিং পুল কালিয়াগঞ্জ পৌরসভার

৯/১২/১৮,ওয়েবডেস্কঃকালিয়াগঞ্জ পৌরসভার প্রস্তাবিত সুইমিং পুল তৈরি নিয়ে শ্রীমতী নদীর জমির অবৈধ লেনদেন হয়েছে বলে সন্দেহ প্রকাশ করলেন কালিয়াগঞ্জের বর্তমান বিধায়ক প্রথম নাথ রায়। স্থানীয় একটি সংবাদ মাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি অভিযোগ করেছেন যে পৌরসভা বাজার দরের চেয়ে অনেক শস্তায় ভদ্রবাড়ির কাছ থেকে জমি কিনেছে পৌরসভা। নদীর জায়গা কিভাবে কোনো ব্যাক্তির ব্যাক্তিগত সম্পত্তি হতে পারে সেটা নিয়ে তিনি সন্দেহ প্রকাশ করেছেন। পাশাপাশি কালিয়াগঞ্জে এত জায়গা থাকতে পৌরসভা কেন নদীর বুকের জায়গা সুইমিং পুলের জন্য নির্বাচন করলো সেটা নিয়েও বিষ্ময় প্রকাশ করেছেন।
বিধায়ক জানান স্বর্গীয় প্রিয় রঞ্জন দাসমুন্সি কেন্দ্রীয় জল সম্পদ উন্নয়ন মন্ত্রী থাকাকালীন শ্রীমতী নদী সংস্কারের একটি প্রকল্প অনুমোদন করেছিলেন। কিন্তু কিছু স্বার্থান্বেষী মানুষ রাজনৈতিক সমস্যা তৈরি করে সে প্রকল্পকে বাস্তবায়িত হতে বাঁধা সৃষ্টি করেন। প্রকল্পটি থমকে যায়। এদিকে কিছু মানুষ চালাকি করে নদীর জায়গায় চাষাবাদ সহ বিভিন্ন ভাবে নদীর জায়গা অবৈধ ভাবে দখল করতে থাকে।
বিধায়ক জানান নদীর জায়গায় এখন সুইমিং পুল তৈরি হলে শ্রীমতী নদীর গতিপথ একেবারে স্তব্ধ হয়ে যাবে। যদিও কালিয়াগঞ্জ পৌরসভা শ্রীমতী নদী সংলগ্ন সুইমিং পুলের প্রস্তাবিত জায়গাটি কংক্রিটের ওয়াল তৈরি করে ইতিমধ্যেই সে জায়গাটি ঘিরে ফেলেছে। কালিয়াগঞ্জের জনমানসেও বিষয়টিতে যথেষ্ট বিরুপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে বলে জানা গেছে।

92

Leave a Reply