Categories
জেলার খবর

জেলাশাসককে অভিযোগ স্থানীয়ের: দেড় বছর পর চালু মিড ডে মিল

3/12/2018, স্বপন পাল : স্কুল চত্বরে চলছিল উত্তর দিনাজপুরের আলতাপুর ১নং গ্রাম পঞ্চায়েতের গ্রাম সংযোগে প্রশাসন কর্মসূচী। উদ্দেশ্য প্রশাসন ও সাধারণের মধ্যে নিবিড় সংযোগ স্থাপন। ২৯শে নভেম্বরের এই কর্মসূচীতেই জেলাশাসককে স্থানীয় এক ব্যক্তি অভিযোগ করেন যে, যে স্কুলটিতে কর্মসূচীটি অনুষ্ঠিত হচ্ছে সেই স্কুলটিতেই মিডডে মিল বন্ধ প্রায় দেড় বছর। অবিলম্বে মিড ডে মিল চালু করা হবে বলে আশ্বাস দিয়েছিলেন জেলাশাসক অরবিন্দ মিনা। যে কাজ সুদীর্ঘ ১ বছর ৫ মাসে এতদিন করা যায় নি, তা ঠিক ৫ দিনেই সম্ভব হল। উত্তর দিনাজপুর জেলার করণদিঘী ব্লকের আলতাপুর হাই স্কুলে দীর্ঘ ১ বছর ৫ মাস পর আজ মিড ডে মিল খেলেন পড়ুয়ারা।

গত বছর ৩১শে জুলাই রাধুনিদের দুই দলের গোষ্ঠী দ্বন্দ্বের জেরে বন্ধ হয়ে পড়েছিলো মিড ডে মিল। দীর্ঘ দিন স্কুলে মিড ডে মিলের চাল রান্না না হওয়ায় প্রচুর চাল পোকা লেগে নষ্ট হয়ে যায় । স্কুল কর্তৃপক্ষ একাধিক বার গন্ডগোল মেটানোর জন্য মিটিং করেন ।

কিন্তু স্কুল কর্তৃপক্ষের পুরোনো রাঁধুনি দিয়ে রান্না করানোয় সেই রান্না নিয়ে আপত্তি জানায় মহিলা স্বর্ণ জয়ন্তী দল তারা বলেন স্কুলের রান্না কাজ তাদের দিয়ে করাতে হবে ।আজ করণদিঘী ব্লক বিডিও বিজয় মোক্তান ও করণদিঘী থানার আইসি পরিমল সাহা বিশাল পুলিশ বাহিনী নিয়ে স্কুলে এসে স্কুল রাঁধুনি সহ স্বর্ণ জয়ন্তী দলের সাথে কথা বলে বিষয়টি নিয়ে আলোচনা করব বলে আশ্বাস দেন ।

তার পর স্কুলে পুরোনো রাঁধুনিদের দিয়ে রান্নার কাজ শুরু হয় ।
তারপর স্কুল পড়ুয়া দের খাওয়া আবারও শুরু হয়। প্রায় দীর্ঘ দেড় বছর পর স্কুলে মিডে ডে মিল রান্না ও খাওয়া শুরু হওয়াতে স্কুল কর্তৃপক্ষ সহ স্কুল পড়ুয়া সকলেই খুশি ।

183

Leave a Reply