Categories
রাজ্য

অন্যায় বদলির বিরুদ্ধে সরকারী কর্মচারীদের বিক্ষোভ

3/12/2018, ওয়েবডেস্ক : চেয়েছিলেন বকেয়া ডিএ, নবান্ন দিল প্রতিহিংসার বদলি। ৫৬% ডিএ বকেয়া। পে কমিশন শীতঘুমে। তাই গোটা রাজ্যজুড়ে সরকারি দপ্তরে দপ্তরে বিক্ষোভে শামিল হয়েছেন কর্মচারীরা। রাজ্য কো-অর্ডিনেশনের নেতৃত্ব এই বিক্ষোভের আঁচ প্রশাসনের সদরদপ্তর নবান্নে পৌঁছে দিয়েছেন।

সরকার আতঙ্কিত।তাই ভয় দেখাতে একের পর এক নামিয়ে আনা হচ্ছে শাস্তির খাঁড়া।প্রথমে একজন মহিলা কর্মচারীসহ ১৮ জন সরকারি কর্মচারীকে নবান্ন থেকে টেনে হিঁচড়ে পুলিশভ্যানে তুলে নিয়ে যাওয়া হয় শিবপুর থানায়।খবর পেয়েই চারদিক থেকে সরকারি কর্মচারীরা চলে আসেন শিবপুর থানায়।সন্ধ্যার সময় নিঃশর্তে ছেড়ে দিতে বাধ্য হয় প্রশাসন।ঐ রাতেই শিবপুর থানা থেকে হাওড়া ময়দানে এসে শেষ হয় কর্মচারীদের উদ্দীপ্ত মিছিল।তাই কর্মচারীদের মনোবলে চিড় ধরাতে এবার সরকারের পরবর্তী পদক্ষেপ — দূরদূরান্তে বদলি। নবমহাকরণে আজ, কো – অর্ডিনেশন কমিটির নেতৃত্বকে অন্যায় ভাবে বদলি করার প্রতিবাদে ,নব মহাকরণের অন্দরে টিফিনের সময় , নব মহাকরণ অঞ্চল কমিটির উদ্যোগে , ১২ তলা থেকে ১তলা পর্য্যন্ত পুলিশের শত বাধা অতিক্রম করে সরকারি কর্মচারীদের মিছিল ৪র্থ তলায় পুলিশের বাধা প্রাপ্ত হলে , পুলিসের সঙ্গে বাক বিতন্ডায় জড়িয়ে পড়ে কর্মচারীরা পুলিসের প্ররোচনা সত্যেও নেতৃত্ব সেখান থেকে মিছিল করে পূর্ব নির্ধারিত স্থানে ১-তলায় শেষ করে।

আজ সন্ধ্যায় লেনিন মূর্তির পাদদেশে কর্মচারীদের অন্যায় ভাবে বদলি করার বিরুদ্ধে বিক্ষোভ কর্মসূচী আয়োজন করে ১২ জুলাই কমিটি।

তৃণমূল কর্মচারী সংগঠনের নেতা সঞ্জীব পাল বলেন”৩৪ বছরের বাম জমানাতেও এত অত্যাচার আমাদের সহ্য করতে হয়নি।আমরা মহাকরণে মহার্ঘ ভাতার দাবীতে আন্দোলন করেছি। অসীম দাশগুপ্তের ঘরের কোলাপসিবল গেট ভেঙেছি। আমাদের কেউ বদলি হয়নি।ইউনিয়ন করার অধিকার যদি চলে যায়, তাহলে আমরা দাবী আদায় করবো কী করে!”

65

Leave a Reply