Categories
বিনোদন জগত

চলে গেলেন মুন্না আজিজ

২৭/১১/১৮,ওয়েবডেস্ক: জনপ্রিয় সঙ্গীতশিল্পী মোহাম্মদ আজিজ হৃদরোগে আক্রান্ত হয়ে মঙ্গলবার সন্ধ্যায় মুম্বাইয়ের নানাবতী হাসপাতালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করলেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৪ বছর।
সোমবারই মুম্বাই এসে পৌঁছান। কিন্তু শারীরিক অসুস্থতা বোধ করায় তাকে নানাবতী হাসপাতালে নিয়ে যাওয়া হয় এবং সেখানেই মারা যান তিনি।
তাঁর মরদেহ মুম্বাইয়ের কান্দিভলি ওয়েস্ট-এর বাসায় নিয়ে আসা হবে।’
১৯৫৪ সালের ২ জুলাই কলকাতায় একটি আধ্যাত্মিক পরিবারের জন্মগ্রহণ করেন তিনি। ছিলেন সঙ্গীতের একজন প্রেমিক এবং খুব কম বয়স থেকেই কলকাতাতেই প্রয়াত কিংবদন্তী সঙ্গীতশিল্পী মোহাম্মদ রফির গান গাওয়া শুরু করেন খুব অল্প সময়েই অত্যন্ত সঙ্গীত প্রেমীদের কাছে খুবই জনপ্রিয় হয়ে ওঠেন। মুন্না আজিজ নামে সুপরিচিত এই শিল্পী মহম্মদ রফির গায়কীকে প্রায় একাই ধরে রেখেছিলেন গোটা আশির দশক ধরে। ‘মর্দ’ ছবিতে অমিতাভ বচ্চনের গলায় ‘মর্দ টাঙ্গেওয়ালা’ গানটি গাওয়ার মাধ্যমে লাইমলাইটে চলে আসেন তিনি। টলিউড ও বলিউডের শীর্ষ নায়কদের কণ্ঠে গান গেয়েছেন তিনি। লতা মঙ্গেশকর, আশা ভোঁসলে, অনুরাধা পাড়োয়াল, কবিতা কৃষ্ণমূর্তির মতো নারী কণ্ঠ শিল্পীদের সাথে আজিজের ডুয়েট গান এখনও সমান জনপ্রিয়। ভারতের ১০ বিভিন্ন ভাষায় কমপক্ষে প্রায় বিশ হাজার গান গেয়েছেন মোহাম্মদ আজিজ। তাঁর মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে ভারতীয় সঙ্গীতজগতে।

112

Leave a Reply