Categories
জেলা

ডালখোলা হাইস্কুলে অনুষ্ঠিত হলো এবিটিএর নবম ত্রি-বার্ষিক জেলা সন্মেলন

২৫/১১/১৮,ওয়েবডেস্কঃশিক্ষাক্ষেত্রে নৈরাজ্য দূর করতে হবে এবং এরজন্যে শিক্ষকদের সাথে এগিয়ে আসতে হবে সমাজের সর্বস্তরের মানুষকে।নইলে শিক্ষাঙ্গন বার বাররক্তাক্ত হবে। আর এই এজন্যেই চাই ঐক্যবদ্ধ আন্দোলন। রবিবার এ বি টি এ উত্তর দিনাজপুর জেলার ৯ম জেলা সম্মেলনে শিক্ষক,শিক্ষিকা শিক্ষা কর্মী ও শিক্ষা অনুরাগী, ছাত্র অভিভাবকদের এই আহ্বান জানান সাংসদ মহম্মদ সেলিম। এদিন ডালখোলা হাইস্কুলে এবিটিএর সম্মেলনের প্রকাশ্য সভায় তিনি একথা বলেন।
তিনি বলেন, দেশে ও রাজ্যে শিক্ষাকে বাণিজ্যিকীকরণের চেষ্টা হচ্ছে। একে প্রতিরোধ করতে হলে শিক্ষা আন্দোলনকে আরও মজবুত করতে হবে। আদালতে মামলা চলছে। তদন্ত চলার আগেই মুখ্যমন্ত্রী আগাম বলে দিলেন আত্মহত্যা করেছেন রাহতপুর হাই মাদ্রাসার শিক্ষক প্রিসাইডিং অফিসার রাজকুমার রায়! মুখ্যমন্ত্রীর আগাম বক্তব্যে রাজ্যের মানুষ স্তম্ভিত।
তিনি আরও বলেন, দীর্ঘদিন শিক্ষক নিয়োগ না হওয়ায় শিক্ষক নিয়োগে দুর্নীতির পাহাড় জমেছে। নিয়োগ পেয়েও কাজে যোগ দিতে পারছে না নব্য শিক্ষকরা। সরকারের অপদার্থতার জন্য দাড়িভিটে দুই প্রাক্তন ছাত্রের মৃত্যু হলো পুলিশের গুলিতে। সলিম ছাড়াও এদিনের সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি তমাল চন্দ। খসড়া প্রতিবেদন পেশ করে বক্তব্য রাখেন সংগঠনের জেলা সম্পাদক বিপুল মৈত্র। এছাড়াও বক্তব্য রাখেন ABPTA এর সম্পাদক কৃষ্ণেন্দু রায়চৌধুরী। এদিনের সন্মেলনে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন শিক্ষক শিক্ষিকা সহ শিক্ষা কর্মীরাও।

82

Leave a Reply