Categories
আন্তর্জাতিক

পাকিস্তানের প্রধানমন্ত্রীকে আফ্রিদির বার্তা-কাশ্মীর আমাদের চাই না।

১৫/১১/১৮,ওয়েবডেস্কঃ

আবার বিস্ফোরক শাহিদ আফ্রিদি।পাক ক্রিকেটার আফ্রিদির বক্তব্যে শোর গোল পড়েছে পাক মুলুকে।অবশ্য এমন নয় যে আফ্রিদি এবারই প্রথম এ ধরনের চাঞ্চল্যকর মন্তব্য করলেন।তবে এবার তার মন্ত্যব্যে সরাসরি পাকিস্তান সরকারকেই একহাত নিলেন তিনি। এক ভিডিও বার্তায় হঠাৎ করেই পাক প্রধানমন্ত্রীর উদ্দ্যশ্যে আফ্রিদি বলেন-“পাক প্রশাসন কাশ্মীরের পরিস্থীতি সামলাতে পারবেনা। পাকিস্তানের চারটি প্রদেশই সামলাতে ব্যর্থ তারা।তারা কি করে কাশ্মীরকে শান্ত রাখবে।পাকিস্তানের কখনোই কাশ্মীর দাবী করা উচিত নয়।”
এখানেই অবশ্য থেমে থাকেন আফ্রিদি।ভারত সরকারকেও একহাত নিয়ে তিনি বলেন-“ভারত অধিকৃত কাশ্মীরেও তো ভয়াবহ পরিস্থীতি চলছে।প্রতিদিন নির্বিচারে মানুষ মারা চলছে। এসব দেখে অত্যন্ত কষ্ট হয়। কাশ্মীরের মানুষ স্বাধীনতার কথা বলছে, অত্যাচারের বিরোধিতা করছে আর তা করতে গিয়ে তাদের গুলি খেয়ে মরতে হচ্ছে। অবাক লাগছে এসব দেখেও রাষ্ট্রসংঘ এবং অন্যান্য আন্তর্জাতিক সংস্থাগুলি চুপ করে আছে।”
“আজাদ কাশ্মীর”-এর দাবিকে উস্কে দেওয়া আফ্রিদির এই মন্তব্যে স্বাভাবিকভাবেই আলোড়ন পড়েছে ভারত পাকিস্তান দুই দেশেই ।তাহলে কি পাকিস্তানের রাজনীতিতে নতুন নক্ষত্রের উদয় হতে চলেছে। প্রশ্ন জাগছে রাজনৈতিক মহলে!

73

Leave a Reply