Categories
প্রথম পাতা

মাওবাদী বিস্ফোরণ দিয়ে শুরু ছত্তিসগড় ভোট

ওয়েব ডেস্ক,১২/১১/২০১৮:ভোটের শুরুতেই সমস্যা শুরু হল ছত্তিশগড়ে। ভোট বানচাল করতে বুথের কাছেই হামলা চালাল মাওবাদীরা। সোমবার সকাল ৮টা থেকে একাধিক বুথে শুরু হয়েছে ভোটগ্রহণ। আর তার কিছুক্ষণের মধ্যেই মেলে আইইডি বিস্ফোরণের খবর। ঘটনায় এখনও কেউ হতাহত হয়নি বলে জানা গিয়েছে।
রাজ্যের প্রথম দফার
১৮টি বিধানসভা কেন্দ্রের
ভোটগ্রহণ শুরু হয়েছে মোট ৮টি জেলায়। যে সব এলাকায় ভোটগ্রহণ চলছে তার মধ্যে বেশিরভাগই মাওবাদী অধ্যুষিত। ইতিমধ্যেই ভোট বয়কটের ডাক দিয়েছে তারা। সেই হুমকি যে ফাঁকা আওয়াজ নয়, ভোটগ্রহণ শুরুর কিছুক্ষণের মধ্যেই তা প্রমাণ করে দিয়েছে মাওবাদীরা। দান্তেওয়াড়ার কটেকল্যাণে ভোটগ্রহণকেন্দ্রের দেড় কিমি দূরত্বে আইইডি বিস্ফোরণ ঘটায় তারা। তবে বিস্ফোরণের ফলে কোনও ক্ষয়ক্ষতি হয়নি বলে খবর।
ছত্তিশগড় বিধানসভা নির্বাচনে প্রথম দফার ভোট বানচাল করতে যে উঠেপড়ে লাগবে মাওবাদীরা, আঁচ পাওয়া গিয়েছিল আগেই। গোয়েন্দাদের তরফে সতর্কও করা হয়েছিল। তার উপর রবিবারই কাঁকেরে পরপর সাতটি আইইডি বিস্ফোরণ ঘটে৷ কাঁকেরে আইইডি বিস্ফোরণে জখম হয়েছেন এক বিএসএফ আধিকারিক৷ খতম হয়েছে দুই মাওবাদী৷ উদ্ধার হয়েছে প্রচুর অস্ত্রশস্ত্র৷ এর উপর সোমবারের বিস্ফোরণের পর নির্বাচন কতটা শান্তিপূর্ণ হবে, তা নিয়ে দেখা দিয়েছে প্রশ্ন।

77

Leave a Reply