ওয়েব ডেস্ক,৯/১১/২০১৮:তাঁর বিরুদ্ধে তোলা রাকেশ আস্থানার যাবতীয় অভিযোগ অস্বীকার করলেন সদ্য অপসারিত গোয়েন্দা প্রধান অলোক ভার্মা। শুক্রবার কেন্দ্রীয় ভিজিলান্স কমিটিতে গিয়ে কে ভি চৌধুরীর নেতৃত্বে গঠিত হওয়া প্যানেলের কাছে হাজিরা দেন ভার্মা
তদন্তের বিষয়েই বৃহস্পতিবার প্যানেলের দুই সদস্য কে ভি চৌধুরী এবং শরদ কুমারের সঙ্গে দেখা করেছিলেন ভার্মা। কিন্তু প্যানেলের তৃতীয় সদস্য টি এম ভাসিন উপস্থিত না থাকায় সেদিনের বৈঠক বাতিল হয়ে যায়।
শুক্রবার সকালে সিভিসি দফতরে পৌঁছে ঘণ্টা খানেক অপেক্ষা করেন ভার্মা। অবশ্য সাংবাদিকদের কাছে কোনও মন্তব্য করেন নি তিনি। এর আগে গত ২৬ অক্টোবর ভার্মার বিরুদ্ধে রাকেশ আস্থানার যাবতীয় অভিযোগ সংক্রান্ত তদন্ত ১৪ দিনের মধ্যে শেষ করার জন্য সিভিসিকে নির্দেশ দিয়েছিল শীর্ষ আদালত।
তদন্তের ভার অবসরপ্রাপ্ত বিচারপতি এ কে পট্টনায়কের ওপর দিয়ে শীর্ষ আদালত জানিয়েছে তদন্তের রিপোর্ট আগামী সোমবারের মধ্যে পেশ করতে হবে।
দিন পনেরো আগে সিবিআই প্রধান অলোক ভার্মাকে দায়িত্ব থেকে অপসারিত হতে হয়েছে । সিবিআই প্রধানের নিয়োগ এবং অপসারণের দায়িত্বে থাকা কমিটিতে তিনজন সদস্য থাকলেও রাতারাতি ক্ষমতায় রদবদলের সিদ্ধান্ত নিয়েছেন নরেন্দ্র মোদী একাই। এই ঘটনা নিয়ে সমালোচনার ঝড় বয়ে গেছে নানা মহলে। বিরোধীরা বলেছেন এই ঘটনা ভারতীয় সংবিধানের রীতি বহির্ভূত।
কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার দ্বিতীয় গুরুত্বপূর্ণ আধিকারিক রাকেশ আস্থানা ভার্মার বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগ এনেছিলেন।

16