৬/১১/১৮,ওয়েবডেস্ক,মুতাহার কামাক: সোনা জয়ী স্বপ্না বর্মনের জন্য বিশেষ জুতো বানাচ্ছে বিখ্যাত জুতো কোম্পানি অ্যাডিডাস। স্বপ্নাকে এজন্য কোম্পানি থেকে ডেকে পাঠিয়েছে জার্মানি। কোচকে নিয়ে স্বপ্ন জুতোর মাপ দিয়েছে জার্মানিতে গিয়ে। জাকার্তা এশিয়ান গেমসে সোনা জীতে জলপাইগুড়ির এই মেয়ে। রাজ্য থেকে দেশ- জেনেছে স্বপ্নার নাম।
তবে বড় সমস্যা ছিলো ওর জুতো পড়া নিয়ে। কারণ ওর দুটি পায়ে ছয়টি করে আঙ্গুল। এই সমস্যার জন্য জুতো পড়তে পারতেন না স্বপ্না।
কেন্দ্রীয় ক্রিয়া মন্ত্রী রাজ্যবর্ধন রাঠোর খোদ বিষয়টিতে নিয়ে খোঁজ নেন। এরপর সাঁইয়ের ডিরেক্টরের সঙ্গে কথা বলেন। তিনি এডিডাস এর প্রধান দপ্তর দপ্তরে সমাধান চেয়েছ চিঠিও দেন। কেন্দ্রীয় ক্রিয়া মন্ত্রীর চিঠি পাওয়ার পরই উদ্যোগী হয় অ্যাডিডাস। জার্মানির নুরেমবার্গে অ্যাডিডাসের প্রধান দপ্তর। সেখানেই সপ্না ও কোচ সুভাষ সরকারকে আমন্ত্রণ জানানো হয়েছিল। স্বপ্নকে নিয়ে সেখানে তার পায়ের মাপ নেওয়ার পাশাপাশি বিস্তারিত আলোচনা সেরে নিয়েছে। স্বপ্নার পায়ের গঠন খুঁটিয়ে দেখার পর জুতোর বিশেষ নকশা তৈরি করা হয়। ঠিক হয়েছে ওর জন্য আলাদা সাত জোড়া জুতো দেওয়া হবে। পরবর্তীতে আরও জুতো তৈরির জন্য সপ্নার পায়ের মাপ, প্রেসার পয়েন্ট, সব বিষয় মাথায় রাখা হয়েছে। নতুন জুতো পাওয়ার খবরে স্বাভাবিকই আনন্দিত স্বপ্না। তিনি বলছেন নতুন জুতা পায়ে পড়ে অনুশীলন শুরুর অপেক্ষায় রয়েছি। যে কোন খেলোয়াড়ের কাছে অ্যাডিডাস পরবার গর্বের ব্যাপার।
অ্যাডিডাসের সিনিয়র মার্কেটিং ডিরেক্টর সিন ভ্যান উইক বলেন, খেলার মাধ্যমে মানুষের জীবন বদলে দেওয়া সম্ভব। স্বপ্না তার প্রকৃত উদাহরণ। আমরা স্বপ্নাকে স্বাগত জানিয়েছি।

44