১৪/১০/১৮,ওয়েবডেস্ক,মুতাহার কামালঃআজ চোপড়ার দাসপাড়াতে এস এফ আই নেত্রী সুকৃতি আশের মুক্তির দাবিতে আন্দোলনের পথে বাম ছাত্র ও যুব সংগঠন এস এফ আই এবং ডি ওয়াই এফ আই চোপড়া দক্ষিন লোকাল কমিটি । আজ ১৪ অক্টোবর সুকৃতির মুক্তির দাবিতে দাসপাড়াতে মিছিল ও কুশপুতুল পুড়িয়েই বিক্ষোভ দেখানো হল দুই সংগঠনের পক্ষে ।

দুই সংগঠনের পক্ষে জানানো হয়েছে – উৎসবের মরশুমে মিথ্যা মামলায় একজন কলেজ পড়ুয়াকে এভাবে হেনস্থার প্রতিবাদে এবং সারা রাজ্যর সাথে দাসপাড়াতেও স্বৈরাচারী শক্তির বিরুদ্ধে মিছিল ও কুশপুতুল জ্বালিয়ে প্রতিবাদ জানানো হয় ।

এই মুহূর্তে দার্জিলিং-এর এস এফ আই নেত্রী সুকৃতি আশকে নিয়ে সরগরম রাজ্য রাজনীতি । গত ২৪ ডিসেম্বর ইসলামপুরের দাড়িভিটে ছাত্রদের ওপর গুলিচালনায় দুই ছাত্রের মৃত্যুর প্রতিবাদে এবং দোষীদের শাস্তির দাবিতে সিপিআই(এম)-এর বিক্ষোভ মিছিলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কুশপুতুল পোড়ানোর ঘটনাকে কেন্দ্র করে এস এফ আই নেত্রী সুকৃতি আশকে হাওড়া থেকে পুলিশ গ্রেপ্তার করে ।

গত বুধবার সুকৃতিকে গ্রেপ্তারের পর ১১ অক্টোবর শিলিগুড়ি মহকুমা আদালতে সুকৃতিকে পাঁচ দিনের পুলিশি হেফাজত দেওয়া হয় । তাঁর বিরুদ্ধে আনা হয় পুলিশকে পুড়িয়ে মারার চক্রান্তের অভিযোগ ।

যদিও এক্ষেত্রে সিপিআই(এম)-এর দাবী আন্দোলনে কুশপুতুল পোড়ানো হয়েই থাকে। সুকৃতির আইনজীবী পার্থ চৌধুরী জানান – ‘জ্বালিয়ে দাও, পুড়িয়ে দাও’ কোনও খুনের হুমকি নয় । আন্দোলনের প্রতীকী শ্লোগান ।
[10/14, 21:23] anirban da 2: সুকৃতি গ্রেপ্তারের প্রতিবাদে পুড়ল মুখ্যমন্ত্রীর কুশপুতুল।

21