২১/০৯/১৮,ওয়েবডেস্কঃ আজ উত্তর দিনাজপুর জেলার নিখিল বঙ্গ শিক্ষক সমিতি সম্পাদক বিপুল মৈত্র ABTA এর জেলা ভবনে সাংবাদিক সন্মেলন করেন। সাংবাদিক সন্মেলনে জেলা সম্পাদক বিপুল মৈত্র দাড়িভিট স্কুলে শিক্ষক নিয়োগ ও তা নিয়ে পুলিশের গুলিতে ছাত্র মৃত্যুর তীব্র ধিক্কার জানান।

এদিন তিনি বলেন, যে পদ্ধতিতে শিক্ষক নিয়োগ করছে সরকার তা পুরোপুরি বেআইনি।কোনো রকম নিয়ম না মেনেই যাকে যেখানে পাঠিয়ে দিচ্ছে। তিনি আরো বলেন, স্কুলে অভ্যন্তরের বিষয় বাইরের মানুষের জানার কথা নয়। শিক্ষক নিয়োগ সংক্রান্ত বিষয় নিয়ে কিছু দিন ধরেই স্কুলে গন্ডগোল চলছিলো। জেলা প্রশাসন জানার পরও সমস্যা সমাধান করার চেষ্টা না করে তাকে আরো বাড়িয়ে তোলার জন্য ছেড়ে রাখা হলো। ডিআই, বিডিও রাজ্য প্রশাসনের সাথে কেনো সমস্যা সমাধানের জন্য দরবার করলো না? যদি প্রশাসন প্রথম দিন থেকে সমস্যা সমাধানের চেষ্টা করতো তাহলে অকালে দুই ছাত্র রাজেশ সরকার ও তাপস বর্মনকে মৃত্যুর কোলে ঢোলে পড়তে হতো না। এর দায় সম্পুর্ণ প্রশাসনের।

আগামী সোমবার ABTA জেলা ডি আই কে এই বিষয়ে ডেপুটেশন দিয়ে এই ঘটনা ঘটার জন্য তীব্র প্রতিবাদ জানাবে এবং এই ঘটনার উপযুক্ত তদন্ত করে অপরাধীদের শাস্তি দেওয়ার দাবি জানানো হবে।

9