১৬/০৯/১৮,ওয়েবডেস্কঃবিতর্ক এর নিত্য সঙ্গী। কখনোই পিছু ছাড়েনা। তা সে পাকিস্তানের জয়ধ্বনি কিংবা ক্যাম্পাসে পকোড়া ভেজে প্রধানমন্ত্রীর ব্যঙ্গ করা। এবার দেশের বিখ্যাত সেই দিল্লি জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয় খবরে শিরোনামে আসলো ছাত্র সংসদ নির্বাচনে গেরুয়া শিবিরকে গো হারা হারিয়ে বিপুল ব্যবধানে বাম ছাত্র সংগঠনের জোটকে জেতানোর জন্যে।

ছাত্র সংসদের চারটি পদেই বিজেপি-র ছাত্র সংগঠন এবিভিপি-কে গো হারা হারিয়ে সংসদের দখল নিল বামে ছাত্র সংগটন।গতকাল অর্থাৎ শনিবার সন্ধের পর থেকে শুরু হয় ভোট গণনার কাজ। প্রথমে ভোটে কারচুপি হয়েছে এই অভিযোগ তুলে বিশ্ববিদ্যালয়ের ইন্টারন্যাশনাল স্টাডিজ বিল্ডিং-এ ব্যাপক ভাঙচুর চালায় গেরুয়া বাহিনীর ছাত্ররা। ওই বিল্ডিং-এর ঘরেই রাখা ছিল ব্যালট বাক্স। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনে শুরু হয় ভোট গণনার কাজ শুরু হয়।

হাজারের বেশি ব্যবধানে জয়ী হয় বাম ছাত্র সংগঠনের ছাত্ররা সভাপতি, সহ সভাপতি, সাধারণ সম্পাদক এবং যুগ্ম সম্পাদকের পদ গুলো। বাম জোটে ছিলো এসএফআই, এআইএসএফ, আইসা এবং ডিএসএফ।

দিল্লি বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদ নির্বাচনে জয় গেরুয়া শিবিরের ছাত্ররা পেলেও জেএনইউ ক্যাম্পাস রয়ে গেলো সেই লাল। জয়ের শেষে লাল আবিরেই মাতল ছাত্ররা। জয়ের শেষে লাল আবিরে মেতেছে ছাত্ররা।

12