১১/০৯/১৮,ওয়েবডেস্কঃএবার হ্যাক হলো ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশনের ওয়েবসাইট। যা এই সময়ে গোটা দেশে রীতিমতো শোরগোল ফেলে দিয়েছে। প্রধানমন্ত্রী যখন গোটা দেশকে ডিজিটাল করতে চাইছে তখন এই ঘটনায় বিপাকে পড়েছে ভারত সরকার। এই ধরণের হ্যাকিংয়ের ঘটনায় বারবার প্রশ্নের মুখে পরছে সুরক্ষা ব্যবস্থা।

কেন্দ্রীয় সরকারী চাকরি সমন্ধে জানতে দেশের বিশাল অংশের মানুষ হামেশাই গুগলে UPSC ওয়েবসাইট সার্চ করে। সূত্রের খবর, সোমবার গভীর রাতে UPSC ওয়েবসাইটই নাকি হ্যাক হয়। গুগলে UPSC ওয়েবসাইট সার্চ করলেই দেখা মিলছে জনপ্রিয় কার্টুন চরিত্র ডোরেমনের। ব্যাকগ্রাউন্ডে বাজছে কার্টুনের হিন্দি থিম সং। আর উপরে লেখা রয়েছে ‘ডোরেমন, পিক আপ দ্য কল’ এবং নীচে লেখা রয়েছে ‘আই অ্যাম স্টিউপিড’। ইউপিএসসি-র ওয়েবসাইটের এই দশা দেখে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করতে শুরু হয় ছবি দিয়ে। সকালের মধ্যেই তা হয়ে যায় ভাইরাল।

বিষয়টি নজরে আসার পরেই নড়েচড়ে বসে কতৃপক্ষ। মঙ্গলবার সকালে মধ্যে আগের অবস্থায় ফেরানো হয়েছে ইউপিএসসি-র ওয়েবসাইটকে। তবে মাঝে অনেকক্ষন সময় ডাউন ছিল ওয়েবসাইট।

প্রসঙ্গত,কেন্দ্রীয় সরকারের গুরুত্বপূর্ণ ওয়েবসাইট হ্যাক ইদানিং সময়ে মাঝে মাঝে হচ্ছে। এই বছর এপ্রিল মাসেই হ্যাক হয়েছিল সুপ্রিম কোর্টের ওয়াবসাইট।

6