৪/০৯/১৮, ওয়েবডেস্কঃআচ্ছে দিনের স্বপ্ন ফেরির প্রভাব দেশে বেশ ফিকে হয়ে আসতে শুরু করেছে ইতিমধ্যেই। এর মধ্যেই বিমানে দাঁড়িয়ে মোদী সরকারকে “ফাসিস্ত” বলে গ্রেফতার হলেন এক যুবতী। বিমানে তামিলনাড়ুর বিজেপি সভাপতি তামিলিসাই সৌন্দরারাজন উপস্থিত ছিলেন। তাঁর সামনেই এই ঘটনা।
নরেন্দ্র মোদী সরকারের বিরুদ্ধে সাধারণ মানুষের সরব হওয়া নতুন কিছু নয়। গতকালের একটি ঘটনাই তেমনি এর উদাহরণ হয়ে রইল। তামিলনাড়ুর বিজেপি সভাপতি তামিলিসাই সৌন্দরারাজন উপস্থিত ছিলেন, এমন একটি বিমানের এক মহিলা বিমানযাত্রী মোদী সরকারকে ‘ফাসিস্ত’ বলে অভিহিত করে স্লোগান দিতে থাকেন। সোফিয়া নামের পঁচিশ বছরের ওই মহিলা বর্তমানে গবেষণা করেন কানাডায়। তিনি বাড়ি ফিরছিলেন, বসেছিলেন সৌন্দরারাজনের ঠিক পেছনেই।

প্রাথমিকভাবে সব শান্তই ছিল। আচমকা তিনি নিজের সিট থেকে উঠে দাঁড়িয়ে মোদী সরকারের ও বিজেপির বিরুদ্ধে স্লোগান দিতে থাকেন। তাঁর ‘ফাসিস্ত’, ‘ফাসিস্ত’ ধ্বনিতে শোরগোল পড়ে যায় বিমানের ভিতর।

বিমানটি অবতরণের পরেই বিজেপি সভাপতির সঙ্গে তুমুল তর্কাতর্কিতে জড়িয়ে পড়েন ওই মহিলা। ওই নেত্রী তাঁর বিরুদ্ধে পুলিশের কাছে অভিযোগ দায়ের করার পর সোফিয়াকে গ্রেফতার করা হয়।

বিজেপি নেত্রী অভিযোগ করেন, ওই মহিলা কোনও সাধারণ মানুষ নন। তাঁর কথায়, ওই মহিলার বিরুদ্ধে ভালোভাবে তদন্ত করে তাঁর সম্বন্ধে খুঁটিনাটি জানা দরকার। বিজেপি নেত্রীর সন্দেহ, অন্য কোনও রাজনৈতিক সংগঠনের হাত রয়েছে এই ঘটনার নেপথ্যে।

বিরোধী দলগুলি মহিলার গ্রেফতারের প্রতিবাদে সরব হয়েছে। তাদের দাবি, সৌন্দরারাজন এত হইচই না করে ব্যাপারটিকে মাথাঠাণ্ডা করেই সামলে নিতে পারতেন। দেশের যুবসমাজ যে মোদী সরকারকে আর পছন্দ করছে না, এই ঘটনাই তার বড় প্রমাণ, এই মত বিরোধীদের ।

9