৪/০৯/১৮, ওয়েবডেস্কঃর‍্যাশ ড্রাইভিংয়ের কারনে কিংবা নিজের ভুলের জন্য গাড়ি দুর্ঘটনা ঘটলে এবার থেকে আর কোনো বিমা দাবি করা যাবে না। এই সংক্রান্ত একটি মামলার শুনানির সময় এই রায় দেন সুপ্রিম কোর্টের জাস্টিস এনভি রমন ও এস আব্দুল নাজিরের বেঞ্চ।

রায় দানের সময় বিচারক গন জানান, নিজের ভুলে বা অনিয়ন্ত্রিত গাড়ি চালানোর ফলে দুর্ঘটনা ঘটলে এবার থেকে আর কোনো বিমা দাবি করা যাবে না। উল্টে দুর্ঘটনার সম্পূর্ন দায় ঐ ঐ ব্যক্তির হবে।

জানা গিয়েছে, ত্রিপুরাতে গাড়ি দুর্ঘটনায় মৃত্যু হয় এক ব্যক্তির। বিমা সংস্থার থেকে ঐ ব্যক্তির পরিবার ১০ লক্ষ টাকার দাবি করলে মামলাও হয় ত্রিপুরা হাইকোর্টে। ত্রিপুরার হাইকোর্টে ঐ ব্যক্তির পরিবারের কাছে ন্যাশনাল ইন্সিওরেন্স কোম্পানি হেরে গেলে ঐ বিমা কোম্পানি হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ জানিয়েছে সুপ্রিম কোর্তে যায়। ঐ বিমা সংস্থার উকিলের দাবি ছিল যেহেতু ব্যক্তির নিজের দোষে দুর্ঘটনা ঘটেছে তাই তাঁর পরিবারের ক্ষতি পূরণের টাকা দাবি করা অযৌক্তিক। এরপরই বিমা কোম্পানির দাবিকেই সমর্থন জানিয়ে দেশের শীর্ষ আদালত জানিয়ে দেয় এবার থেকে নিজের ভুলে দুর্ঘটনা ঘটলে আর কোনো বিমা দাবি করা যাবে না।

13
11