২৭/০৮/১৮,ওয়েবডেস্কঃ ইসলামপুরের আলুয়াবাড়ি জংশনে সকাল থেকে দফায় দফায় যাত্রী বিক্ষোভে কার্যত রণক্ষেত্রের চেহারা নিয়েছে । ভাঙচুর করা হয় ১৩১৫০ ডাউন কাঞ্চনকন্যা এক্সেপ্রেসে। দীর্ঘ সময়ের চেষ্টার পরে পুলিশি পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ৷

আলুয়াবাড়ি জংশনে ট্রেন এমনিতেই প্রায় সময় ঘন্টাখানেক দেরিতে আসে। সেই নিয়ে যাত্রীরা আগেও বহুবার অভিযোগ জানিয়েছে । কিন্তু, আজ সোমবার এমনিতেই ট্রেন দেরিতে ঢোকে তার ওপর আবার একটি জেনারেল কম্পার্টমেন্টের দরজা ভিতর থেকে বন্ধ থাকায় যাত্রীরা মারমুখী হয়ে ওঠে।
যাত্রীরা অভিযোগ করে, অফিস টাইমে স্টেশনে গাদাগাদি ভিড় থাকে তার ওপর অন্যান্য কামরাগুলিতে প্রচুর ভিড়। নির্দিষ্ট ওই কামরাটিতে যাত্রী তুলনায় অনেক কম থাকলেও দরজা ভিতর থেকে বন্ধ করা ছিল। বার বার নিত্যযাত্রীরা গেটের লক খোলার অনুরোধ করলেও তা কিছু তেই খোলা হয়নি।উল্টে কামরার ভেতর থেকে যাত্রীদের উদ্দেশে নানা বাজে কথা আসে।
এতেই চরম খেপে যায় বিক্ষোভকারীরা। এরপরই ট্রেনটির ওই নির্দিষ্ট কামরায় ভাঙচুর চালাতে শুরু করেন যাত্রীরা। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে আরপিএফ ও জিআরপি বিশাল বাহিনী৷ পরে, পরিস্থিতি নিয়ন্ত্রণে আসলেও প্রায় ঘণ্টাখানেক আলুয়াবাড়ি স্টেশনেই দাঁড়িয়ে থাকে কাঞ্চনকন্যা।

30