২৭/০৮/১৮, ওয়েবডেস্ক: ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার বিকেল সাড়ে তিনটে নাগাদ। কিন্তু তিন দিন পরেও
দক্ষিণ চব্বিশ পরগনার নামখানার দশমাইলের দক্ষিণ দুর্গাপুর চঞ্চলাময়ী আদর্শ বিদ্যাপীঠের স্কুলের হামলার ভিডিও ভাইরাল। কীভাবে বহিরাগতরা এসে স্কুলের শিক্ষক ও অশিক্ষক কর্মীদের শাসাচ্ছে তার ভিডিও প্রকাশ্যে এসেছে। ইতিমধ্যে বিষয়টি স্কুল পরিদর্শকেও জানানো হয়েছে। স্কুলের শিক্ষক ও অশিক্ষক কর্মীরা থানায় অভিযোগও জানিয়েছেন।

স্কুলে বহিরাগতদের ঢুকিয়ে সহকর্মীদের পিটিয়েছিলেন বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধানশিক্ষক আশিস ভট্টাচার্য। মারধরের মাত্রা এতটাই মারাত্মক আকার নেয় যে এতে গ্রুপ-ডি-এর কর্মী গুরুতর অসুস্থ হয়ে পড়েন। তাঁকে পরে এসএসকেএম হাসপাতালে ভর্তি করতে হয়। আরএক জখমকে প্রাথমিক চিকিৎসার পর স্থানীয় হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়। ইতিমধ্যেই এসএসকেএম থেকে জখম গ্রুপ-ডি কর্মীর বয়ান নথিভুক্ত করেছে পুলিশ।

দীর্ঘদিন ধরেই স্কুলের ভারপ্রাপ্ত প্রধানশিক্ষক আশিস ভট্টাচার্যের বিরুদ্ধে নানা দুর্নীতির অভিযোগ উঠেছে। মিড ডে মিল-এর ডাইনিং সেট কেনা নিয়েও আড়াই লক্ষ টাকার দুর্নীতির অভিযোগ ওঠে তাঁর বিরুদ্ধে। খোদ এসআইএর সামনে দাঁড়িয়ে সেই দুর্নীতির দায় স্বীকার করেছিলেন আশিস ভট্টাচার্য। বছর খানেক আগে স্কুলের সুর্বণ জয়ন্তী পালনে শিক্ষকদের উপরে সাড়ে পাঁচ হাজার টাকা চাঁদা দেওয়ার ফতোয়া জারি করেছিলেন তিনি। সম্প্রতি ভারপ্রাপ্ত এই প্রধানশিক্ষক সহকর্মীদের জানান স্কুলের নামে ৬০ লক্ষ টাকা দেনা হয়েছে। অভিযোগ এই টাকা মেটানোর জন্য ফের শিক্ষদের কাছ থেকে চাঁদা দাবি করেন তিনি। এই নিয়ে প্রতিবাদও জানানো হয়। এরপর থেকেই সহকর্মীদের সঙ্গে আরও বেশি করে দুর্ব্যবহার শুরু করেছিলেন।

12