২৫/০৮/১৮, ওয়েবডেস্কঃ আজ ২৫ শে আগস্ট পূর্ব নির্ধারিত কর্মসূচী অনুযায়ী উত্তর দিনাজপুর জেলা সিপিআই(এম) ডাকে রাধিকাপুর থেকে কলকাতা সকালের ট্রেনের দাবিতে রায়গঞ্জে আজ রেল রোকো কর্মসূচী। জেলার বিভিন্ন প্রান্ত থেকে হাজার হাজার মানুষ এই দাবিকে সমর্থন জানিয়ে আজ রায়গঞ্জ রেল ষ্টেশনে উপস্থিত হয়েছে। জমায়েত,জেলা সম্পাদক সহ অন্যান্য নেতৃত্বের বক্তব্য দিয়ে এই অবরোধ শুরু হয়েছে।

প্রসঙ্গত, রায়গঞ্জের সাংসদ মহঃ সেলিমের উদ্যোগে রেল দপ্তর থেকে রাধিকাপুর থেকে কলকাতার সকালের ট্রেনের তেভাগা লিঙ্ক মান্যতা পেলেও কোনো এক অজ্ঞাত কারনে এই ট্রেন এখনো চালু হয়নি। গত ২৩ তারিখ রেলের আধিকারিক উত্তর দিনাজপুর জেলা সিপি(এম) নেতৃত্বের সাথে দেখা করে এই অবরোধ না করার আবেদন করেন। যদিও নেতৃত্বের দাবি মতো সকালের ট্রেন চালুর প্রসঙ্গে কিছু বলেন নি। সিপি(এম) জেলা নেতৃত্ব ঐ দিন রেল আধিকারিককে জানিয়ে দেন, যতদিন পর্যন্ত সকালের ট্রেন চালুর দিন ও সময় না জানানো হবে ততক্ষন পর্যন্ত এই আন্দোলন চলবে।

অবরোধকারীদের পক্ষ থেকে অনেক দিন আগে থেকে অবরোধের দিন, সময় জানিয়ে প্রচার চালিয়েছে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে,পথ সভা করে বিভিন্ন ভাবে ।জেলা সম্পাদক অপূর্ব পাল জানিয়েছেন আমরা মানুষের এই দাবির স্থায়ী মান্যতা রেলের তরফ থেকে চাই।

আজ সেই দাবি আদায় করার জন্য রেলরোকো আন্দোলন চলছে এবং বহু রেলযাত্রী এই আন্দোলনকে সমর্থন করে আজ স্টেশনে এসেও বাড়ি ফিরে গিয়েছেন।

12