বুধবার, ফেব্রুয়ারী 8, 2023
বাড়িলোকসভা নির্বাচনলোকসভা নির্বাচনের মুখে প্রবল ধাক্কা বিজেপির আই টি সেলের প্রচারে

লোকসভা নির্বাচনের মুখে প্রবল ধাক্কা বিজেপির আই টি সেলের প্রচারে

এপ্রিল ৩, ২০১৯, ওয়েবডেস্ক : নির্বাচনের আগে এবার জোর ধাক্কা আসলো বিজেপির নিজস্ব প্রচার মাধ্যমে।বিজেপির হয়ে ভুয়ো খবর ছড়ানো হয় এরকম ২০০টিরও বেশি পেজ অথবা গ্রুপ মুছে দিল ফেসবুক কর্তৃপক্ষ। সোশ্যাল মিডিয়ার পক্ষ থেকে জানানো হয়েছে নির্ভরযোগ্য বিশ্বাসযোগ‍্যতা না থাকায় এই পেজগুলো মুছে দেওয়া হয়েছে।

ফেসবুকের তথ্য সূত্র থেকে জানা গেছে সিলভার টাচ টেকনোলজি (Silver Touch Technology) নামের গুজরাটের একটি ডিজিটাল মার্কেটিং কোম্পানি বিজেপির পেজগুলোর অধিকাংশ পরিচালনা করা হতো। এই কোম্পানির অধীনে থাকা প্রায় ১৫টি পেজ বা গ্রুপ মুছে দেওয়া হয়েছে যার মধ্যে উল্লেখযোগ্য “দ‍্য ইন্ডিয়ান আই”(The Indian Eye) নামক পেজটি, যার ফলোয়ারের সংখ্যা ছিলো ২৬ লক্ষ।

এই ইন্ডিয়ান আই পেজটি বিজেপির হয়ে ভুয়ো খবর ছড়ানোর জন্য বিশেষভাবে পরিচিত। যদিও সিলভার টাচ কোম্পানির দাবি এই পেজটির পরিচালনার দায়িত্বে তারা নেই কিন্তু ফেসবুক কর্তৃপক্ষের দাবি সিলভার টাচই এই পেজের দায়িত্বে রয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ব‍্যক্তিগত অ‍্যাপ ‘নমো অ‍্যাপ’ ও পরিচালনা করে এই সিলভার টাচ কোম্পানি।

সিলভার টাচ কোম্পানি ছাড়াও গুজরাট কংগ্রেসের আইটি সেল, Pakistan’s Inter-Services Public Relation(PIPR) পেজগুলিও বন্ধ করে দেওয়া হয়েছে।

ঠিক নির্বাচনের দোরগোড়ায় পৌঁছে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে সারা দেশে ভারতীয় জনতা পার্টির প্রচারকার্য ব্যাপক ভাবে ক্ষতিগ্রস্ত হতে পারে বলে মনে করছে রাজনৈতিক মহল।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments