সোমবার, জানুয়ারী 30, 2023
বাড়িআশেপাশের খবরদক্ষিন দিনাজপুর জেলা জুড়ে সাড়ম্বরে পালিত হলো ৭০ তম প্রজাতন্ত্র দিবস

দক্ষিন দিনাজপুর জেলা জুড়ে সাড়ম্বরে পালিত হলো ৭০ তম প্রজাতন্ত্র দিবস

২৬/১/১৯,ওয়েবডেস্ক,স্বপন পালঃ সারা দেশের সাথে পাল্লা দিয়ে দক্ষিণ দিনাজপুর জেলা জুড়ে সাড়ম্বরে সম মর্যাদায় পালিত হল ৭০ তম প্রজাতন্ত্র দিবস। এদিন জেলার সদর শহর বালুরঘাট ও বুনিয়াদপুরের পালিত হলো ৭০ তম প্রজাতন্ত্র দিবস। এদিন সকাল ৯টায় বালুরঘাট স্টেডিয়ামে জাতীয় পতাকা উত্তোলন করেন জেলা শাসক দ্বীপ প্রিয়া পি। এর পর জাতীয় পতাকাকে সম্মান জানান জেলা শাসক, পুলিশ সুপার নগেন্দ্রনাথ ত্রিপাঠি সহ অন্যান্য আধিকারিকরা। জেলাবাসির জন্য স্বাগত ভাষণ দেন জেলা শাসক দ্বীপ প্রিয়া পি। অন্যদিকে, বুনিয়াদপুর ফুটবল মাঠে পালিত হলো ৭০ তম প্রজাতন্ত্র দিবস। এদিন সকালে জাতীয় পতাকা উত্তোলন করেন গঙ্গারামপুর মহকুমা শাসক দেবাঞ্জন রায়, সাথে ছিলেন মহকুমা পুলিশ প্রধান বিপুল ব্যানার্জী সহ অন্যান্যরা। পাশাপাশি এদিন বুনিয়াদপুরে অবস্থিত জেলা প্রেস ক্লাবের শাখা মহকুমা প্রেস ক্লাবেও সাড়ম্বরে পালিত হলো ৭০ তম প্রজাতন্ত্র দিবস। উপস্থিত ছিলেন বর্ষীয়ান সাংবাদিক দীলিপ কুমার তালুকদার, সাংবাদিক শান্তনু মিশ্র, চিত্র সাংবাদিক অনুপ মন্ডল ও সাংবাদিক নীহার বিশ্বাস সহ অন্যান্যরা।

এদিন বালুরঘাট ও বুনিয়াদপুরে ৭০ তম প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে হাজির ছিলেন জেলার উচ্চপদস্থ আধিকারিকরা। রাজ্য পুলিশ, সিভিল ডিফেন্স সহ জেলার বিভিন্ন স্কুল ও কলেজের ছাত্র-ছাত্রীরা প্যারেডে অংশগ্রহণ করে। এর পাশাপাশি রাজ্য সরকারের নানা প্রকল্প ট্যাবলো আকারে প্রদর্শন করা হয়। বিশেষ মহড়ার আয়োজন করা হয় সিভিল ডিফেন্সের পক্ষ থেকে। এছাড়াও জেলার বিভিন্ন নৃত্য দল গুলি প্রতিযোগিতায় অংশ নেয়।
জেলা পুলিশের পক্ষ থেকে জেলা পুলিশ সুপার নগেন্দ্রনাথ ত্রিপাঠি জানিয়েছেন,
বালুরঘাট স্টেডিয়ামে নিরাপত্তার বিষয়ে ব্যবস্থা করা হয়েছে। রাখা হয়েছে ড্রোনে নজরদারি।
অন্য দিকে প্রজাতন্ত্র দিবস উপলক্ষ্যে ভারত বাংলাদেশ সীমান্ত সহ সারা জেলা জুড়ে রেড অ্যালার্ট জারি করা হয়েছে। সব রকম নাশকতা রুখতে সীমান্তে কড়া নজরদারী চালাছে বিএসএফ ও পুলিশ। বালুরঘাটে আসা ও বালুরঘাট থেকে যাওয়া সব ধরনের গাড়িতে তল্লাশি চালানো হচ্ছে।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments