বুধবার, ফেব্রুয়ারী 8, 2023
বাড়িআশেপাশের খবরদাড়িভিট কান্ডে সাসপেন্ড দক্ষিণ দিনাজপুরের জেলা পরিদর্শক

দাড়িভিট কান্ডে সাসপেন্ড দক্ষিণ দিনাজপুরের জেলা পরিদর্শক

৪/১১/১৮,ওয়েবডেস্কঃউত্তর দিনাজপুর জেলার ইসলামপুরের দাড়িভিট হাইস্কুল কান্ডে এবার সাসপেন্ড করা হল দক্ষিণ দিনাজপুরের জেলা পরিদর্শক(মাধ্যমিক) নারায়ণচন্দ্র সরকারকে। শুক্রবার বিকেলে সাসপেন্ড লেটার তাঁর কাছে পৌঁছেছে। সাসপেন্ড লেটারে দাড়িভিট হাইস্কুলের ঘটনা উল্লেখ রয়েছে বলে জানা গেছে। অথচ ১ বছর ৩ মাস আগে উত্তর দিনাজপুর থেকে দক্ষিণ দিনাজপুরের DI (মাধ্যমিক)-এর দায়িত্ব নিয়েছেন নারায়ণবাবু। চলতি বছরের ডিসেম্বরে অবসর নিতে চলেছেন তিনি। তার আগে এমন ঘটনায় কিছুটা হতবাক তিনি। বিষয়টি নিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে আবেদন জানাবেন বলে জানান।
উল্লেখ্য, ঘটনার পরপরই সাসপেন্ড করা হয় উত্তর দিনাজপুরের জেলা পরিদর্শক (মাধ্যমিক) রবীন্দ্রনাথ মন্ডলকে। গত ১লা নভেম্বর বৃহঃস্পতিবার সাসপেন্ড হন বিদ্যালয়ের প্রধান ও সহপ্রধান শিক্ষক অভিজিৎ কুন্ডু ও নুরুল হুদা। বিদ্যালয়ের প্রশাসক করা হয় ইসলামপুরের মহকুমাশাসককে। আজ তিনি বিদ্যালয় খোলার আবেদন নিয়ে দেখা করেন নিহত ছাত্র রাজেশ দাস ও তাপস বর্মণের বাড়ির লোকেদের সাথে।দক্ষিণ দিনাজপুরের গত শুক্রবার বিকেল পাঁচটা পনেরো মিনিট নাগাদ নারায়ণবাবু শিক্ষা দপ্তরের পক্ষ থেকে চিঠি পান । সেখানে উল্লেখ রয়েছে, দাড়িভিটের ঘটনার জন্য তাঁকে সাসপেন্ড করা হয়েছে।

এবিষয়ে নারায়ণবাবু বলেন, ২০১২ সালের ডিসেম্বরে তিনি DI হিসেবে উত্তর দিনাজপুর জেলায় নিযুক্ত হন। এক বছর ২ মাস আগে তিনি দক্ষিণ দিনাজপুরের DI হিসেবে কাজে যোগ দিয়েছেন। চলতি বছরের ডিসেম্বরে কাজ থেকে অবসর নেবেন । তার আগে গতকাল তিনি রাজ্য শিক্ষা দপ্তরের পক্ষ থেকে সাসপেন্ডের নির্দেশিকা পান। সেখানে উল্লেখ রয়েছে দাড়িভিট হাইস্কুলের ঘটনা। তবে কতদিনের জন্য তাঁকে সাসপেন্ড করা হয়েছে, তা উল্লেখ নেই। কেন তাঁকে দাড়িভিট স্কুলের ঘটনার জন্য সাসপেন্ড করা হল, তা তিনি নিজেও বুঝতে পারছেন না। বিষয়টি নিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের দ্বারস্থ হবেন বলে তিনি জানিয়েছেন।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments